মেইন ম্যেনু

বাংলাদেশের ঔষধ শিল্প আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার

টিপু সুলতান (রবিন) সাভার প্রতিনিধিঃ আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণেই বাংলাদেশের ঔষধ শিল্পের বিকাশ বাঁধাগ্রস্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার দুপুরে সাভারে ইনসেপটা ভ্যাকসিন বাল্ক ম্যানুফ্যকচারিং ফ্যাসিলিটির শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী এসময় আরো বলেন, কিছু দেশের ষড়যন্ত্রের কারণে বাংলাদেশ ওয়ার্ল্ড হেল্থ ওর্গানাইজেশনের স্বীকৃতি পাচ্ছেনা। তবে নিজেদের দক্ষতা দিয়ে হলেও বাংলাদেশ তা অর্জন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি উল্লেখ করে বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের ৯০টি দেশে ঔষধ রপ্তানী করছে। কিন্তু কিছু ভালো মার্কেট প্লেস আছে যেখানে ষড়যন্ত্রের কারণে আমরা ঔষধ রপ্তানী করতে পারছিনা।

মন্ত্রী এসময় রসিকতা করে ইনসেপটা ফার্মাসিটিউক্যালস লিমিটেডকে জঙ্গিদের জন্য চেতনানাশক ভ্যাকশিন তৈরির পরামর্শ দেন। যাতে জঙ্গিরা সন্ত্রাসী কার্যক্রম করতে না পারে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. দীন মোহাম্মদ নূরুল হক ও পরিবার পরিকল্পণা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওযাহিদ হোসেন এনডিসি।

এসময় ইনসেপটা ভ্যাকসিন বাল্ক ম্যানুফ্যকচারিং ফ্যাসিলিটির প্রেজেন্টেশন প্রদান করেন ইনসেপটা ফার্মাসিটিউক্যালস ও ইনসেপটা ভ্যাকসিন লিমিটেডের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোক্তাদির।