মেইন ম্যেনু

দেড় ঘণ্টাব্যাপী খালেদার সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশ ও তার সংগ্রামে ভারত পাশে আছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাইকমিশনার এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম কর্মকর্তা শায়রুল কবির খান জানান, রাত ৮টা ৫ মিনিটে বৈঠক শুরু হয়ে শেষ হয় সাড়ে ৯টায়।

এ ছাড়া ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাইকমিশনার দ্বিপক্ষীয় সহযোগিতার সাম্প্রতিক উন্নয়ন সম্বন্ধে বিএনপির চেয়ারপারসনকে অবহিত করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত সবসময় বাংলাদেশের সহযোগী এবং তিনি দেশটির অর্থনৈতিক উন্নয়ন, সার্বভৌমত্বের ওপর নির্ভরশীল রাষ্ট্রীয় ও পরিপক্ব প্রগতি, সমতা, বন্ধুত্ব, বিশ্বাস এবং দুই দেশের জনগণের সুবিধাকল্পে পারস্পরিক বোঝাপড়া, সম্মিলিত উন্নয়ন এবং অঞ্চলের যৌথ উন্নয়নের জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।

1470758569-khaleda-ha

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এই প্রেক্ষাপটে হাইকমিশনার জনগণকে সঙ্গে নিয়ে দ্বিপক্ষীয় বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক সহজতর এবং অবকাঠামোগত ও সংযোগ উন্নয়নের ওপর গুরুত্ব আরোপ করেন।

হাইকমিশনার আরো বলেন, ‘চরমপন্থা রাষ্ট্রের শান্তি ও উন্নয়নের প্রধান বাধা হিসেবে লক্ষণীয়। ভারত সন্ত্রাসবাদ ও উগ্রবাদের সব রূপ এবং এর উত্থানকে নিন্দা করে এবং এমন অর্থহীন সহিংসতার কোনো যুক্তি হতে পারে না।’ তিনি আরো ব্যক্ত করেন, ‘ভারত সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশ এবং তার সংগ্রামে দৃঢ়ভাবে পাশে আছে।’

1470758973-3-kah'