মেইন ম্যেনু

“বাংলাদেশের সাথে অতীত ভুলে গেছি, আট মাস আগের কথা মনে করতে চাই না”

এই ঢাকার মাটিতেই ২-১ ব্যবধানে সিরিজ হারতে হয়েছিল ভারতকে। আর সেই হারের আট মাস যেতে না যেতেই সেই ক্ষত শুকিয়ে গেছে ভারতীয় ক্রিকেট দলের।

দলের টিম ডিরেক্টর রবী শাস্ত্রী জানালেন, বাংলাদেশের বিপক্ষে সিরিজ হার তিনি ভুলে গেছেন। ভারতীয় গণমাধ্যমকে এই ব্যাপারে তিনি বলেন, ‘আট মাস আগে সেটা হয়েছে।

আমি সেটা ভুলে গিয়েছি। তার পর আমরা প্রচুর ক্রিকেট খেলেছি। আমাকে গত দু’সপ্তাহের ব্যাপারে জিজ্ঞেস করুন। আমার স্মৃতিশক্তি ততটা ভাল নয়!’

যদিও রবী শাস্ত্রী জানালেন, সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনা করে বাংলাদেশকে হালকা ভাবে নেয়ার কোন সুযোগ নেই, ‘আমি বাংলাদেশ ক্রিকেটকে অনেক দিন ধরে দেখছি।

সেই নব্বই সাল থেকে এখানে ব্রডকাস্টারদের সঙ্গে এসেছি। ওরা যে ভাবে উন্নতি করেছে, যে ভাবে টিম হিসেবে নিজেদের তৈরি করেছে, তা দেখে আমি খুশি।

আমরা কেন, কোনও টিমেরই সাধ্য নেই ওদের হালকা ভাবে নেওয়ার। বিশেষ করে গত এক বছরে ওরা যে ভাবে ওয়ান ডে-তে খেলেছে, তার পর। বাংলাদেশকে আমরা সম্মান করি।’

ভারতীয় গণমাধ্যমগুলো মনে করছে ঢাকায় সবুজ উইকেট অপেক্ষা করছে ভারতের জন্য। যদিও সেসবকে খূব একটা পাত্তা দিচ্ছেন না ধোনি, ‘ওরা কেমন উইকেট বানাল, তাতে আমাদের কিছু এসে যায় না।

আমরা ভাল ভাবে খেলতে চাই। নিজেদের ভাল ফর্ম ধরে রাখতে চাই। প্রতিপক্ষ যে-ই হোক না কেন, আমাদের নিজেদের কাজটা করে যেতে হবে।’