মেইন ম্যেনু

বাংলাদেশ-আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ

সাম্প্রতিক সময়ে একের পর এক জায়ান্টদের বধ করে বর্তমান বিশ্বের অন্যতম পরাশক্তিতে পরিণত হয়েছে বাংলাদেশ। আর আইসিসির মূল দেশগুলোর পর সহযোগী দেশগুলোর মাঝে সবচেয়ে ভয়ংকর ও কঠিন প্রতিপক্ষ মানা হয় আয়ারল্যান্ডকে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে ওঠার লড়াইয়ে মুখোমুখি এ দুই দেশ। শুক্রবার রাত আটটায় হাই ভোল্টেজ এই ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ রানের জয়। কষ্টকর একটি জয় হলেও তা ছিল স্বস্তির। এশিয়া কাপে টানা খেলার পরের দিনই সম্পূর্ণ ভিন্ন কন্ডিশনে আসে টাইগাররা। তাই প্রতিপক্ষের পাশাপাশি সমস্ত প্রতিকূলতাকে জয় করাই ছিল মাশরাফিদের বড় চ্যালেঞ্জ। সে চ্যালেঞ্জ ভালোভাবেই উতরেছে তারা। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলে জয় কঠিন হওয়ার কথা নয় মাশরাফিদের। তবে দ্বিতীয় ম্যাচে একাদশে পরিবর্তন আসতে পারে টাইগার শিবিরে। আরাফাত সানির পরিবর্তে দলে জায়গা পেতে পারেন নুরুল হাসান সোহান।

অপরদিকে অঘটন ঘটন পটীয়সী আয়ারল্যান্ড এবারও নিজেদের প্রথম ম্যাচে অঘটন ঘটিয়েছে। তবে এবার কোন জায়ান্টদের ‘কিল’ করে নয়। নিজেরাই ‘কিল’ হয়েছেন প্রথমবার খেলতে আসা ওমানের কাছে। এবার কিছুটা ব্যতিক্রম হলেও অতীত বলে আইসিসির টুর্নামেন্টে বরাবরই একটু বেশি ভয়ংকর হয়ে ওঠেন তারা। তাই দুঃস্বপ্নের মত এ হারকে পেছনে ফেলে ঘুরে দাঁড়াতে বদ্ধ পরিকর আইরিশরা।

ক্রিকইনফো সূত্র অনুযায়ী আগামীকাল বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচের সম্ভাব্য একাদশ দেখে নেয়া যাক :

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য) : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আরাফাত সানি/ নুরুল হাসান সোহান, আল-আমিন হোসেন ও তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ (সম্ভাব্য): উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, গ্যারি উইলসন, নেইল ও’ব্রায়েন (উইকেটরক্ষক), কেভিন ও’ব্রায়েন, অ্যান্ড্রু পয়েন্টার, অ্যান্ডি ম্যাকব্রাইন, ম্যাক্স সোরেনসন, টিম মুরতাঘ/জর্জ ডকরেল, বয়েড র‌্যানকিন, ক্রেইগ ইয়ং।