মেইন ম্যেনু

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি

আগামী ৩০ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিকভাবে এ বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করলো। একই সঙ্গে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচিও চুড়ান্ত করেছে।

সূচি অনুযায়ী দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসবে ইংলিশরা। আর এই সফরটি ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে। সফরের প্রথম অংশে ফতুল্লায় প্রস্তুতিমূলক ওয়ানডে খেলবে ইংল্যান্ড। চার অক্টোবর একমাত্র প্রস্তুতিমূলক ওয়ানডে খেলার পর সাত ও নয় অক্টোবর সিরিজের প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে সফরকরীরা। এই ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে ম্যাচটি।

তারপর প্রথম টেস্টের আগে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ১৪ থেকে ১৭ অক্টোবর দুই দিনের দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকরীরা। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ২০ অক্টোবর থেকে। সিরিজের শেষ ম্যাচ খেলতে দুই দল আবার ঢাকায় ফিরে আসবে। ২৮ অক্টোবর থেকে মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি

ইংল্যান্ড দলের আগমন: ৩০ সেপ্টেম্বর
৪ অক্টোবর : প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচ, ভেন্যু : ফতুল্লা
৭ অক্টোবর : প্রথম ওয়ানডে, মিরপুর
৯ অক্টোবর: দ্বিতীয় ওয়ানডে, মিরপুর
১২ অক্টোবর : তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম
১৪-১৭ অক্টোর : দুটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ
২০ অক্টোবর : প্রথম টেস্ট, চট্টগ্রাম
২৮ অক্টোবর : দ্বিতীয় টেস্ট, মিরপুর