মেইন ম্যেনু

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বইয়ের মোড়ক উন্মোচন

মো. শাহীন সরদার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) থেকে: তরুণ কবি ও সাংবাদিক আরিফুল ইসলামের লেখা ‘স্বপ্নলোকের সাগরকন্যা’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যায়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর তার কার্যালয়ে বইয়ের মোড়ক উন্মোচন করেন।

মোড়ক উম্মোচনের সময় আরও উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জসিমউদ্দিন খান, প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক ড. মো. আবুল কালাম আজাদ, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরী, সহকারী পরিচালক দীন মোহাম্মদ দীনু, বাকৃবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ প্রমুখ।

কবি আরিফুল ইসলামের জন্ম বগুড়া জেলার শেরপুর উপজেলার ধড়মোকাম গ্রামে। স্কুল জীবন থেকেই লেখালেখির হাতেখড়ি, দেশে বিদেশের বিভিন্ন ম্যাগাজিনে ও পত্রিকায় কবির বিভিন্ন লেখা প্রকাশ পেয়েছে। তিনি বাকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদে  স্নাতক শেষবর্ষে অধ্যায়নরত। পড়াশোনার পাশাপাশি জাতীয় দৈনিকে কর্মরত ও বাকৃবি সাংবাদিক সমিতির যুগ্ন সম্পাদক পদে অধিষ্ঠিত।

বিইটির প্রকাশক আহমেদ ফারুক। বিগত দিনে বেশকিছু কাব্যসমগ্রে কবিতা প্রকাশিত হলেও স্বতন্ত্র বই হিসাবে এটাই প্রথম। প্রিয়মুখ প্রকাশনীর ১০৯ নং স্টলে পাওয়া যাবে বইটি। বইটিতে ৯৬টি কবিতা রয়েছে।