মেইন ম্যেনু

বাংলাদেশ ম্যাচের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

১৭ নভেম্বর বাংলাদেশের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচটা নিয়ে অনেক জল ঘোলা করেছিল অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশন। ঢাকার নিরাপত্তা প্রশ্নে এএফসির কাছে গিয়েছিল তারা। যাতে করে ম্যাচটা দুবাই যা অন্য কোথাও সরিয়ে নেওয়া হয়। কিন্তু এএফসি অস্ট্রেলিয়ার আবেদন কানে তুলেনি।

বাংলাদেশে না আসলে পূর্ণ ৩ পয়েন্ট কর্তনসহ মোটা অঙ্কের জরিমানা গুণতে হতো অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারশেনকে।অঙ্কটা প্রায় দুই লাখ ইউরোর মত। আর তিন পয়েন্ট হারালে বিশ্বকাপের মূল পর্বে ওঠা অনিশ্চিত হয়ে পড়তো। তাই উপায়ন্তর না দেখে অবশেষে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। গতকাল বাফুফেকে এটা নিশ্চিত করেছে তারা। আর আজ বাংলাদেশ সফরের জন্য ২৩ দল ঘোষণা করলো অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশন।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন নিযমিত অধিনায়ক মিল জেডিন্যাক। বাংলাদেশের বিপক্ষে পার্থে প্রথম লেগের ম্যাচে দলে ছিলেন না তিনি।ঐ ম্যাচে ৫-০ গোলে হেরে যায় বাংলাদেশ। ইনজুরি শেষ করে দলে ফিরলেন এক নম্বর গোলকিপার ম্যাট রায়ান।

১৭ নভেম্বর বাংলাদেশ- অস্ট্রেলিয়া ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে। ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে ৫টায়। বাংলাদেশী চ্যানেল ছাড়াও ম্যাচটি দেখাবে অস্ট্রেলিয়া ভিত্তিক চ্যানেল ফক্স স্পোর্টস। বাংলাদেশ ম্যাচের আগে ১২ নভেম্বর কাজাকিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

প্রসঙ্গত, গত মাসের শেষ দিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সে সফর স্থগিত করে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। এরপরই শঙ্কা দেখা দেয়, ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠেয় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি নিয়ে।