মেইন ম্যেনু

বাংলাদেশ সফরে বিশ্রামে থাকা হ্যাজেলউড মাঠে নামছেন

অ্যাশেজ সিরিজ শেষে অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজেলউডকে বাংলাদেশ সফরে বিশ্রামে রাখার ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নভেম্বর-ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজে হ্যাজেলউডকে শতভাগ ফিট চায় দেশটির বোর্ড। এজন্য বাংলাদেশ সফর থেকে তাকে বিশ্রাম দিয়েছিল। তবে আপাতত তার বিশ্রামে থাকা হচ্ছে না।

`ম্যাটাডোর কাপ ওয়ানডে টুর্নামেন্টে’ নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলবেন এ ডানহাতি পেসার। অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টটি অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু হবে। হ্যাজেলউডের সঙ্গে একই জার্সিতে মাঠে নামবেন কিছুদিন আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া শেন ওয়াটসন। ওয়াটসন-হ্যাজেলউডদের নেতৃত্ব দেবেন অলরাউন্ডার ময়েসেস হেনরিকস।

২০১৫ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে একই সঙ্গে খেলেছেন হ্যাজেলউড। বিশ্বকাপের সাফল্যের পর দুজনকেই অ্যাশেজ সিরিজে দলে রাখা হয়। তবে দলের পরাজয় আটকাতে পারেননি তারা। ৩-২ ব্যবধানে অ্যাশেজ হেরে যায় অস্ট্রেলিয়া।

২০০৬ সালের পর টেস্ট খেলতে ঢাকায় আসছে স্টিভেন স্মিথের দল। আগামী ২৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে। দুটি টেস্ট খেলার পাশাপাশি একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচও খেলবে অসিরা। ৯ সেপ্টেম্বর প্রথম টেস্ট ম্যাচ হবে চট্টগ্রামে। ১৭ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সিরিজের টাইটেল স্পনসর ‘ওয়ালটন’। পাওয়ার স্পনসর ‘মার্সেল’।