মেইন ম্যেনু

বাংলা ভাষার গুরুত্ব প্রজন্মের মাঝে তুলে ধরার আহবান : বোয়াফ

ভাষা আন্দোলন ও ভাষা শহীদসহ বাংলা ভাষার গুরুত্ব¡ নতুন প্রজন্মের মাঝে তুলে ধরার আহবান জানিয়েছেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

২১ ফেব্রুয়ারী, ২০১৬ বেলা ১১টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা সৈনিক ও ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এই আহবান জানানো হয়।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ৫২’র ভাষা আন্দোলনসহ মাতৃভাষা বাংলাকে নতুন প্রজন্মের সামনে গুরুত্বের সহিত তুলে ধরা অতি জরুরী। বাংলা ভাষার ব্যবহার সর্বত্র করার জন্য যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন রাজনৈক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীদের ব্যক্তিকেন্দ্রিক বা রাজনৈকি প্রচারনাকে গুরুত্ব¡ না দিয়ে ভাষা শহীদ ও ভাষা সৈনিকদের নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে আরও আন্তরিক হওয়া প্রয়োজন।

ভাষা শহীদ ও ভাষা সৈনিকদের শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন, বিশ্ব বাঙালি সম্মেলন ও বিশ্ব কবিতা কংগ্রেস সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেক, আমেরিকা থেকে আগত কবি ও সাহিত্যিক রীতা রায় মিঠু, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সহ-সভাপতি রাশিদা হক কনিকা, যুগ্ম সাধারন সম্পাদক ইমরান খান শ্রাবন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ব্লগার রফিকুল ইসলাম রাকিবসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।