মেইন ম্যেনু

বাংলা সাহিত্যে অবদান রাখায় সম্মাননা পাচ্ছেন কবিরত্ন হুমায়ূন রেজা

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ বাংলা সাহিত্য অঙ্গনে বিশেষ অবদান রাখায় স্বীকৃতি স্বরূপ সম্মাননা পেতে যাচ্ছেন পোরশা উপজেলার চকবিষ্ণপুর গ্রামের কবিরতœ উপাধী প্রাপ্ত লেখক ও কবি মোঃ হুমায়ুন রেজা। আগামী কাল বৃহস্পতিবার নওগাঁ জেলা প্রশাসন এর সহায়তায় জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক ডঃ মোঃ আমিনুর রহমান এই সম্মাননা তুলে দেবেন বলে জানা গেছে।

নওগাঁ জেলা কালচারাল অফিসার (অতিরিক্ত) মোঃ আসাদুজ্জামান সরকার জানান,- কবিরতœ মোঃ হুমায়ূন রেজা অনেক দিন ধরে লেখা লেখি করে আসছেন। উল্লেখযোগ্য কয়েকটি বই প্রকাশ হলেও অনেক লেখা পা-ুলিপি অর্থাভাবে এখনো প্রকাশ হয়নি। তাই জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির মাধ্যমে তাকে আমরা স্বীকৃতি স্বরূপ সম্মাননা এবং কিছু আর্থিক সাহায্য দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় এই সম্মাননা লেখকের হাতে তুলে দেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য,- কবি মোঃ হুমায়ূন রেজা রাজশাহী উন্নয়ন ও প্রগতি সংস্থা (রূপস) কর্তৃক আয়োজিত “রূপস সম্মেলন ও গুনিজন সংবর্ধনা-১৪২২ বঙ্গাব্দ” অনুষ্ঠানে ‘আমজাদ আলী মন্ডল স্মৃতি স্বর্ণ পদক’ এবং খুলনা গাঙচিল প্রকাশন কর্তৃক আয়োজিত “দুই বাংলার লেখক উৎসব” অনুষ্ঠানে কবিরতœ স্বীকৃতি স্বরূপ সম্মাননা লাভ করেন।