মেইন ম্যেনু

বাকৃবিতে আলোচিত সাদ হত্যার ২বছর পার হলেও বিচার হয়নি অভিযুক্তদের

শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের ছাত্র ও ছাত্রলীগ নেতা সাদ ইবনে মমতাজ হত্যাকা-ের দুই বছর পূর্তি আজ। ২০১৪ সালের ৩১ মার্চ রাতে বিশ্ববিদ্যালয়ের আশরাফুল হক হলে দলীয় কর্মীদের বেধড়ক পিটুনীতে মারত্মকভাবে আহত হন তিনি। পরের দিন ময়মনসিংহ শহরের একটি ক্লিনিকে মারা যান।

এ বিষয়ে ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি মামলা করা হয়। অভিযুক্ত ছয় ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর দুই বছর পার হলেও মামলার নিষ্পত্তি হয় নি।

আদালত সূত্রে জানা গেছে, মামলার পরবর্তী শুনানি আগামী ৭ জুন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের মামলার পরিপ্রেক্ষিতে ১৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এদের মধ্যে ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। তারা সবাই জামিনে মুক্ত রয়েছে।

এরা হলেন ছাত্রলীগ নেতা সুজয় কুমার কু-ু, রোকনুজ্জামান, সাদেকুর রহমান স্বপন, রোকন, রেজাউল করিম রেজা, নাজমুল সাদাত, দেওয়ান মো. মুনতাকা মুফরাদ, অন্তর চৌধুরী। বাকি ৬ জন এখনো পলাতক রয়েছে। এরা হলেন- সুমন পারভেজ, মিজানুর রহমান, ফয়সাল ইসলাম জয়, মনোয়ারুল ইসলাম, হাসান মাহমুদ এবং প্রশান্ত দে।

এ বিষয়ে ময়মনসিংহ কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, অভিযুক্তদের কয়েকজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকিরা পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।