মেইন ম্যেনু

বাকৃবিতে “নিউট্রেশন ক্লাবের” যাত্রা শুরু

বাকৃবি প্রতিনিধি: পুষ্টি নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধির লক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) “নিউট্রেশন ক্লাব” যাত্রা শুরু করেছে। শনিবার সকাল ১১টায় ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের কনফারেন্স কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ওই ক্লাবের উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মো. আলী আকবর ।

অনুষ্ঠানে এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, বাংলাদেশ ইনিস্টিটিউট অব আইসিটি ইন ডেভেলপমেন্টের প্রধাণ নির্বাহী কর্মকর্তা মো. শাহীদ উদ্দিন আকবর, যুক্তরাষ্টের ইলিয়ন বিশ্ববিদ্যালয়ের ইন্টিগ্রেটিং জেন্ডার এন্ড নিউট্রেশন উইদইন এগ্রিকালচারাল এক্সটেনশন এর পরিচালক অ্যান্ড্রি বি. এন, ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ গোলজারুল আজিজ, অধ্যাপক ড. আবদুল্লাহ ইকবালসহ ওই ক্লাবের সদস্যবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালণা করেন আকিব আবরার।

প্রধাণ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর বলেন, নিউট্রেশন একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা যে খাবার খাই সেখানকার সব পুষ্টি আমরা কাজে লাগাতে পারি না, একটু সচেতন হলে একই খাবার থেকে বেশি পুষ্টি পাওয়া সম্ভব। নিউট্রেশন ক্লাবের মাধ্যমে সকল স্তরের মানুষের কাছে পুষ্টি সচেতনতা বৃদ্ধি করতে পারলেই এই ক্লাবের স্বার্থকতা আসবে।

উল্লেখ্য যে, বাংলাদেশ ইনিস্টিটিউট অব আইসিটি ইন ডেভেলপমেন্টের (বিআইআইডি) উদ্যেগে ও যুক্তরাষ্টের ইলিয়ন বিশ্ববিদ্যালয়ের ইন্টিগ্রেটিং জেন্ডার এন্ড নিউট্রেশন উইদইন এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের সহযোগিতায় ওই ক্লাব প্রতিষ্ঠিত হয়।

এসময় ২০সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।