মেইন ম্যেনু

বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন ৮ মার্চ

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক সমিতির ২০১৬ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ মার্চ অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে ওইদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত একযোগে ভোট গ্রহণ চলবে। নির্বাচনে ১১টি পদের বিপরীতে ২টি প্যানেলে আওয়ামীপন্থী “গণতান্ত্রিক শিক্ষক ফোরাম” এবং বিএনপি ও জামায়াতপন্থী “সোনালী দল” অংশগ্রহণ করছে। ইতিমধ্যে দু’দল তাদের প্যানেল ঘোষণা করেছে।

জানা যায়, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন “গণতান্ত্রিক শিক্ষক ফোরাম” প্যানেলে সভাপতি পদে ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির এবং সহসভাপতি পদে অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম (২), সাধারণ সম্পাদক পদে কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. সাইদুর রহমান ও যুগ্ম সম্পাদক পদে অধ্যাপক ড. এ.কে.এম মমিনুল ইসলাম এবং সদস্য পদে অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস, অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান তালুকদার, অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান, অধ্যাপক ড. মো. রমিজ উদ্দিন, ড. মো. হামিদুল ইসলাম, ড. তানভীর রহমান নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন।

অপরদিকে, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী বিএনপি ও জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন “সোনালী দল” প্যানেল থেকে সভাপতি পদে ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. ইদ্রিস মিয়া, সহসভাপতি পদে অধ্যাপক ড. মাসুম আহমাদ, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে পশু বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হাশেম, যুগ্ম সম্পাদক পদে ড. মো. শহিদুল ইসলাম এবং সদস্য পদে অধ্যাপক ড. মো. রুহুল আমিন, অধ্যাপক ড. জোয়ারর্দ্দার ফারুক আহমেদ, অধ্যাপক ড. মো. আবদুল আলীম, অধ্যাপক ড. মো. সাইদুল হক, অধ্যাপক ড. দীন ইসলাম ও ড. সোনিয়া সেহেলী প্রতিদ্বন্ধিতা করবেন।

এবিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরের মধ্যে দু’দল তাদের মনোনয়নপত্র দাখিল করার পর বিকেলে যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীদের নাম প্রকাশ করা হবে। এবারের নির্বাচনে মোট ৫৫২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার ও অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন।