মেইন ম্যেনু

বাঙালি বধূ সাজলেন বিশ্বে সবচেয়ে লম্বা মডেল

যেমনি লম্বা, তেমনি রূপবতী, সেই সাথে গুণও তার কম নয়। একে অলেম্পিক জয় করা সাবেক বাসকেট বল খেলোয়ার। সেই সাথে রাশিয়ার অপ্রতিদ্বন্দ্বি মডেল। বুঝতেই পারছেন তো কার কথা বলছি; তিনি আর কেউ নন গ্রিনিচ বুক অব ওয়ার্ল্ডে সবচেয়ে লম্বা নারী মডেল ইয়াকতারিনা লিসিনা। ২৯ বছর বয়সী এই ইয়াকতারিনা সম্প্রতি ভারত সফরে এসে বাঙালি বধূর সাজে সেজেছিলেন।

তিনি একা ধারে টানা দুই বছর- ২০১৫ ও ২০১৬ সালে এমনকি ২০১৭ তেও বিশ্বের সবচেয়ে লম্বা নারী মডেল হিসেবে স্থান দখল করে আছেন। সেই সাথে এখনো তিনি বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের অধিকারীও।

৬ ফুট ৯ ইঞ্চি লম্বা ইয়াকতারিনা সোভিয়েত রাশিয়ার পেনজায় ১৯৮৭ সালে ১৫ অক্টোবর জন্ম গ্রহণ করেন।

২০১১ সালে ইয়াকতারিনা প্রথম সন্তান জন্ম দেয়ার পর বাসকেট বল খেলা থেকে অবসর নেন। এর পর তিনি তার পুরনো ক্যারিয়ার মডেলিংয়ে মনোযোগী হন।

সম্প্রতি তিনি ভারতে এসে নয়া দিল্লির বিভিন্ন দর্শনীয় স্থান, আগ্রার তাজমহলসহ অসংখ্য ঐতিহাসিক স্থান প্রদর্শন করেছেন। এ সময় বাঙালি নববধূর পোশাক লাল শাড়ি পরে ফটো স্যুট করেছেন। এবং মুম্বাইয়ে সাগর তীরে দাঁড়িয়ে কয়েক সেকেন্ডর একটি ভিডিও তুলে তার ইনস্টগ্রামে আপ করেছেন। যা ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে।

ইয়াকতারিনা তার এই লম্বা শরীর নিয়ে বেশ খুশি হলেও মাঝে মধ্যেই বিপাকে পড়তে হয়। তিনি জানান, আমি আমার লম্বা অ্যাথলেট শরীর নিয়ে বেশ খুশি। তবে বাজারে গিয়ে নিজের মাপের কাপড় ও জুতা কিনতে গিয়ে ঝামেলায় পড়তে হয়।

পরিবারে তিনিই যে শুধু লম্বা তাই নয়। তার মা ও বাবা ৬ ফুট ৭ ইঞ্চি এবং তার ছোট বোন ৬ ফুট ৬ ইঞ্চি। এই লম্বাদের সংসারে মজার ব্যপার ঘটার কথা- তাহলো ঘরের দরজাও বোধয় লম্বকরেই কাটতে হয়!






মন্তব্য চালু নেই