মেইন ম্যেনু

বাজারে আবারো স্যামসাংয়ের ফ্লিপ মোবাইল

মোবাইলের বাজারে এক সময় বেশ জনপ্রিয় ছিল ফ্লিপ-ফোন। স্যামসাং, নকিয়া, মটোরোলা সহ বিভিন্ন বিশ্বখ্যাত ব্র্যান্ডের নানা মডেলের ফ্লিপ-ফোন মিলত বাজারে। এরপর হঠাৎ করেই বাজার থেকে প্রায় উধাও হয়ে যায় ফ্লিপ সুবিধার মোবাইল।

তবে ফ্লিপ-ফোন প্রেমীদের জন্য দারুন খবর হচ্ছে, বাজারে আবারো ফিরে আসছে ফ্লিপ-ফোন। তাও আবার স্মার্টফোন সুবিধায়। কিছুদিন আগে অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমের একটি ফ্লিপ-ফোন এলজি উন্মোচন করার পর, এবার স্যামসাং উন্মোচন করেছে ‘গ্যালাক্সি ফোল্ডার’ নামক নতুন ফ্লিপ-ফোন।

স্যামসাংয়ের ‘গ্যালাক্সি ফোল্ডার’ মডেলের ফ্লিপ সুবিধার নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে, ৩.৮ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮ জিবি ইন্টারনাল মেমোরি, মেমোরি কার্ড স্লট, থ্রিজি, ফোরজি, ওয়াই-ফাই, ব্লুটুথ, ১৮০০এমএএইচ ব্যাটারি প্রভৃতি সুবিধা।

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড, তবে কোন ভার্সন সেটা জানা যায়নি। এ ছাড়া প্রসেসর ও র‌্যাম সম্পর্কিত তথ্যও জানা যায়নি। স্যামসাং গ্যালাক্সি ফোল্ডার ফ্লিপ-ফোনটি সম্প্রতি সাউথ কোরিয়ার বাজারের জন্য উন্মোচন করা হয়েছে। মূল্য রাখা হয়েছে বাংলাদেশি টাকার হিসেবে প্রায় ২০ হাজার টাকা। ফোনটি কবে নাগাদ বিশ্বের অন্যান্য দেশের বাজারে পাওয়া যাবে সে ব্যাপারে এখনো কোনো ঘোষণা দেয়নি স্যামসাং কর্তৃপক্ষ।

তথ্যসূত্র: এনডিটিভি