মেইন ম্যেনু

বাড্ডায় প্রিমিয়ার প্লাজায় ফাটল, ঝুঁকিপূর্ণ ঘোষণা

রাজধানীর উত্তর বাড্ডায় আগুনে পুঁড়ে যাওয়া বিটিআই প্রিমিয়ার প্লাজায় ফাটল ধরেছে। এ জন্য ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। তাই বাসিন্দাদের সেখানে না থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক মোজাম্মেল হক বুধবার দুপুরে বলেন, আগুনে পুঁড়ে যাওয়ার পর ভবনে ফাটল দেখা দিয়েছে। তাই ভবনটি এখন ঝুঁকিপূর্ণ ভবনে পরিণত হয়েছে।

তিনি বলেন, ১৪ তলাবিশিষ্ট এই ভবনটির ১ থেকে ৬ তলা পর্যন্ত বাণিজ্যিক দোকানপাট রয়েছে। ভবনটির বাকি তলায় রয়েছে ২৪টি আবাসিক ফ্লাট। এতে ২৫০ জনের বেশি লোক বসবাস করতেন। আগুন লাগার পর তারা ভবনের ছাদে ওঠেন। সেখান থেকে তাদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার রাত আড়াইটার দিকে ১৪ তলা ভবনের দ্বিতীয় তলার একটি ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা ছড়িয়ে পড়ে ছয়তলা পর্যন্ত। যদিও অগ্নিকাণ্ডের সূত্রপাত সর্ম্পকে এখনো পুরোপুরি নিশ্চিত হতে পারেনি এ বিষয়ে গঠন করা পাঁচ সদস্যের তদন্ত কমিটি।

জানা গেছে, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে প্রায় ৩০ মিনিট পর ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। ভবনটির নিচ থেকে ছয়তলা পর্যন্ত বেশিরভাগ ফার্নিচারের দোকান থাকায় আগুনের তীব্রতা আরো বাড়ে। পরে ফায়ার সার্ভিসের ইউনিট বাড়ানো হয়। ২৪টি ইউনিট চেষ্টা চালিয়ে বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।