মেইন ম্যেনু

বাণিজ্য মেলায় প্রবেশে ডিএমপির নির্দেশনা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রবেশের ব্যাপারে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। বুধবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এ নির্দেশনা মেনে চলতে সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, যারা মিরপুর-১০ নম্বর থেকে এসে আগারগাঁও হয়ে প্রবেশ করতে চান, তারা দুই দিক দিয়ে প্রবেশ করতে পারবেন। আগারগাঁও ক্রসিং হয়ে ডান দিকে মোড় নিয়ে র‌্যাব-২ কার্যালয়ের সামনে দিয়ে প্রবেশ করে ৩ নম্বর পার্কিংয়ে গাড়ি রাখতে পারবেন। আর যারা বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের রাস্তা দিয়ে প্রবেশ করবেন তাদের গাড়ি ১ নম্বর পার্কিংয়ে রাখতে হবে।

যারা উড়োজাহাজ ক্রসিং হয়ে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের দিকে যাবেন তাদেরও একই পথ দিয়ে প্রবেশ করতে হবে। তবে তাদের ১ নম্বর পার্কিংয়ে গাড়ি রাখতে হবে। আসাদ গেট হয়ে মেলায় প্রবেশ করার ক্ষেত্রে গণভবন পার হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামনের রাস্তা দিয়ে ঢুকতে পারবেন। তাদের গাড়ি রাখার স্থান ২ নম্বর পার্কিং।

যারা কল্যাণপুর-শ্যামলী হয়ে মেলায় প্রবেশ করতে চান, তাদের শিশুমেলা-আগারগাঁও লিংক রোড ব্যবহার করে র‌্যাব-২ কার্যালয়ের সামনে দিয়ে প্রবেশ করতে হবে। তাদেরও ৩ নম্বর পার্কিং ব্যবহার করতে হবে।

মেলা শেষে বের হওয়ার ক্ষেত্রে ১ ও ৩ নম্বর পার্কিংয়ের গাড়িগুলো শেরে বাংলা কৃষি বিদ্যালয়ের পূর্ব পাশের রাস্তা(আগারগাঁও ক্রসিং ও বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের মাঝখানের রাস্তা) ব্যবহার করতে হবে। আর ২ নম্বর পার্কিংয়ের গাড়িগুলোকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পাশের রাস্তা দিয়ে বের হতে হবে।

উল্লেখ্য যে, আগামী ১ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিম পাশের খালি জায়গায় প্রতি বছরের মতো এবারও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হতে যাচ্ছে। মেলা চলবে এক মাস। এরই মধ্যে মেলায় দেশি-বিদেশি নানা রকম প্যাভেলিয়ন, স্টল সাজানো হয়েছে। পণ্যের পসরা সাজিয়ে তারা উদ্বোধনের অপেক্ষায় আছেন।