মেইন ম্যেনু

বান্দরবানের লামায় দক্ষিণ এশিয়ার বৃহত্তম সংগঠন ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

লামায় ৪ঠা জানুয়ারী সোমবার রাত ৭টায় লামা বাজারস্থ হোটেল সী-হিলে পালিত হল দক্ষিণ এশিয়ার বৃহত্তর ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সফল সভাপতি আব্দুল্লাহ্ আল মামুনের সভাপতিত্বে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লামা পৌরসভার নব-নির্বাচিত মেয়র জহিরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মাহাবুবুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তফা জামাল, সাংগঠনিক সম্পাদক ও লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মংক্যহ্লা মার্মা সহ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিল প্রমূখ।

বাংলা, বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম। ‘শিক্ষা, শান্তি ও প্রগতি’ স্লোগান নিয়ে প্রাচীনতম এই ছাত্র সংগঠনের পথ চলা।

১৯৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬২-এর শিক্ষা আন্দোলন, ৬৬-এর ছয় দফা ও ৬৯-এর গণঅভ্যুত্থানে সামনে থেকে নেতৃত্ব দেয় ছাত্রলীগ। একাত্তরের মুক্তিযুদ্ধে তরুণ যোদ্ধাদের প্রথম সারিতেও ছিলেন এই সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে লামা উপজেলা ও পৌর ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া সোমবার রাত ৭টায় উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ হাবিব নেতৃত্বে একটি মিছিল লামা বাজার প্রদর্ক্ষিণ করে।