মেইন ম্যেনু

বান্দরবানের লামায় পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত ২ আসামী আটক

লামা উপজেলায় বৌদ্ধ মন্দির চুরি মামলায় সাজাপ্রাপ্ত ২ আসামীকে ১৯ সেপ্টেম্বর শনিবার ভোরে অভিযান চালিয়ে আটক করেছে পুলিশ। আটক মংওয়াং মার্মা (৩২) ও মংএথুই মার্মা (৩৪) কে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্রে জানা যায়, বিগত ২০১৩ সালের ১২ জুলাই লামা পৌরসভার ৭নং ওয়ার্ডে ১৫০ বছরের পুরাতন ও বান্দরবানের বৃহৎ বৌদ্ধ মন্দির সাবেক বিলছড়ি বৌদ্ধ বিহার চুরি হয়। উক্ত চুরির বিষয়ে বৌদ্ধ মন্দির কর্তৃপক্ষের পক্ষে থুইহ্লাচিং মার্মা বাদী হয়ে লামা থানায় মামলা রুজু করে। মামলা নং জি/আর ৮৯/১৩, তারিখ- ১২ জুলাই ২০১৩। অভিযোগের সত্যতা পেয়ে পুলিশ মামলাটি আমলে নিয়ে আদালতে প্রেরণ করলে আদালত মামলার সত্যতা নিশ্চিত করে দীর্ঘ বিচার কার্য় শেষে অভিযুক্ত আসামী ৩ জন প্রত্যেককে ৩ বছর করে জেল ও নগদ ২ হাজার টাকা জরিমানা করে।

বিচার কার্য শুরু থেকে পলাতক ছিল আসামীরা। রায় পূর্ব গ্রেফতারী আদেশ হাতে পেয়ে আজ শনিবার ভোরে লামা থানার এসআই হারুণ-অর রশীদ ও এএসআই অপু বড়–য়া সঙ্গীয় র্ফোস নিয়ে লাইনঝিরি নামক স্থান থেকে দু’জনকে আটক করে। উক্ত মামলার আরেক আসামী উবাথোয়াই মার্মা(৩০) ইতিমধ্যে জেল হাজতে রয়েছে।

লামা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম বলেন, পুলিশ দীর্ঘদিন যাবৎ আসামীদের খুঁজছিল। তারা এলাকায় না থাকায় এতদিন গ্রেফতার করা সম্ভব হয়নি। তাদের উপস্থিতি টের পেয়ে দ্রুত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।