মেইন ম্যেনু

বাবা-মা’র বিয়ে দিল মেয়ে !

এ বার ভাঙা সংসারও জুড়ে দিলেন নীতীশ কুমার! তাঁরই জন্য বাবা ও মায়ের বহু দিন আগে ভেঙে যাওয়াসংসার জুড়ে দিতে পারল মেয়ে। গুড্ডি। ফের বিয়েও দিল বাবা ও মায়ের!

খুব মদ খেতেন ভারতের বিহারের সাসারাম জেলার মহুরিগঞ্জের বাসিন্দা জয় গোবিন্দ সিংহ। মারধোরও করতেন তাঁর স্ত্রীকে। তাই মেয়েকে সঙ্গে নিয়ে স্বামীকে ছেড়ে চলে গিয়েছিলেন বিজয়ন্তী সিংহ। ১৩ বছর আগেকার ঘটনা।

এর পর বহু বার মদ্যপান একেবারেই ছেড়ে দেওয়ার চেষ্টা করেছিলেন জয় গোবিন্দ সিংহ। পারেননি। চেষ্টা করেছিলেন স্ত্রীকে ফিরিয়ে আনার। স্ত্রীও ফিরে আসেননি।

সমস্যা মেটালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। গোটা বিহারে মদ্যপান, মদ বিক্রি ও বানানো বন্ধ করে দেওয়ার ফতোয়া জারির পর, ইচ্ছে থাকলেও আর মদ খেতে পারেন না জয় গোবিন্দ। আর এটাই তাঁর শাপে বর হয়ে গেল! ১৩ বছর পর তাঁর ঘরে ফিরে এলেন বহু দিন আগে ছেড়ে যাওয়া তাঁর স্ত্রী।

আর তাঁদের দু’জনের হাতে হাত মিলিয়ে দিলেন তাঁদের মেয়ে। নীতীশ কুমারের ফতোয়া জারির পর তাঁর ভাঙা সংসার জোড়া লাগানোর জন্য কী করেছিলেন জয় গোবিন্দ?

গোবিন্দ বলেন, ‘আমি নিজে গিয়ে স্ত্রীর কাছে ক্ষমা চেয়েছিলাম। ওঁকে কথা দিয়েছিলাম, আর কখনও আমি মদ ছোঁব না। বাকি কাজটা করে দিল মেয়ে। আমাদের চার হাত এক করে দিল।’ (আনন্দবাজার)