মেইন ম্যেনু

বাবা হলেন মোহাম্মদ আমির

২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে কোনোমতে প্রাণ নিয়ে দেশে ফিরেন লঙ্কান দল। সে থেকে দীর্ঘ আট বছর কেটে যাচ্ছে, পাকিস্তান চোখে দেখেনি কোনো আন্তর্জাতিক ম্যাচ। দেশের মাটিতে ক্রিকেটকে ফেরাতে কোমর বেঁধে নামেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। শেষ পর্যন্ত সেই চেষ্টা সফলতার মুখ দেখছে।

আজ থেকে লাহোরে শুরু হচ্ছে পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। গাদ্দাফি স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ও বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে দু’দল। কিন্তু দীর্ঘদিন পর পাকিস্তানে ক্রিকেট ফিরলেও খেলা হচ্ছে না পেসার মোহাম্মদ আমিরের।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ইংল্যান্ডেই থাকতে হচ্ছে আমিরকে। কয়েকঘণ্টা আগে সুখবরও দিয়ে দিলেন তিনি। টুইটারে কন্যা সন্তানের বাবা হওয়ার খবর দিয়ে আমির লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমত। মাশাল্লাহ।’

উল্লেখ্য, ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে ফিক্সিংয়ে জড়িত থাকার অপরাধে ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নির্বাসিত হন মোহাম্মদ আমির। দীর্ঘদিনের নিষেধাজ্ঞা কাটিয়ে ২২ গজে ফিরেন আমির।

মূলত বিপিএল সিজন ফোরে আমিরের পারফরম্যান্স ছিল নজরকাড়া। ভাইকিংসের হয়ে ৯ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছিলেন তিনি। এমন নৈপুণ্যের সুবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে পাকিস্তান জাতীয় দলের জার্সিটা আবারও গায়ে উঠে মোহাম্মদ আমিরের।






মন্তব্য চালু নেই