মেইন ম্যেনু

বার্সা না রিয়াল, লা লিগার শিরোপা কার?

ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন নির্ধারিত হয়েছে আগেই। এবারের প্রিমিয়ারের শিরোপা জিতেছে চেলসি। বুন্দেসলিগায় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ফ্রেঞ্চ লিগ ওয়ানের চ্যাম্পিয়ন মোনাকো। টিকে আছে ইতালিয়ান সিরি`আ ও স্প্যানিশ লা লিগার লড়াই। অপেক্ষাটা শেষ রোমাঞ্চের।

স্প্যানিশ লা লিগায় শিরোপার লড়াই শেষ হচ্ছে আজই। অ্যাটলেটিকো মাদ্রিদ আগেভাগেই ছিটকে গেছে এই লড়াই থেকে। লড়াইটা টিকে আছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যে। রিয়াল ও বার্সা মাঠে নামছে ভিন্ন ম্যাচে। দুদল অবশ্য একই সময়ে নাঠে নামবে; বাংলাদেশ সময় রাত ১২টায়।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে এইবারকে স্বাগত জানাবে বার্সা। অপর ম্যাচে মালাগার মাঠে খেলবে নামবে রিয়াল। বার্সেলোনা-এইবারের ম্যাচটি সম্প্রচার করে টেন ১। আর রিয়াল মাদ্রিদ-মালাগার ম্যাচ দেখাবে টেন ২। রোমাঞ্চকর লড়াই শেষে লা লিগার শিরোপা কে জিতবে, বার্সা নাকি রিয়াল? সময়ই সব বলে দেবে।

রিয়াল মাদ্রিদ ও বার্সা; দুদলই এরই মধ্যে খেলে ফেলেছে ৩৭ ম্যাচ। ৯০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। দুইয়ে থাকা বার্সার পুঁজি ৮৭। আজ মালাগার বিপক্ষে জিতলেই শিরোপা জিতবে রিয়াল। চলবে ড্র করলেও। কারণ জিতলে রিয়ালের পয়েন্ট হবে ৯৩; আর ড্র করলে হবে ৯১। অপরদিকে বার্সা জিতলেও ৯০ পয়েন্টের বেশি হওয়া সম্ভব নয়। তাতে রিয়ালের শোকেসে উঠবে লা লিগার শিরোপা।

তবে বার্সারও শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে। কীভাবে? এইবারের বিপক্ষে জিতলেই চলবে না বার্সার। শিরোপা জিততে হলে কাতালানটিকে প্রার্থনা করতে হবে রিয়ালের হারের জন্য। কারণ রিয়াল না হারলে তো শিরোপা জয়ের কোনো সম্ভাবনাই নেই বার্সার। তবে রিয়াল হারলে আর এইবারের বিপক্ষে বার্সা জয় পেলে শিরোপা জিতবেন নেইমার-মেসিরা। তখন দুই দলের পয়েন্ট সমান হবে, ৯০। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শিরোপা ঘরে তুলবে বার্সা।






মন্তব্য চালু নেই