মেইন ম্যেনু

বাসুদেব ঘোষের আয়োজনে গাইলেন লায়লা খানম

বহুমুখী প্রতিভার অধিকারী লায়লা খানম। তিনি একাধারে শিল্পী, লেখিকা, উপস্থাপিকা এবং বিসিএস ক্যাডার। সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত তিনি।

এই শিল্পী সম্প্রতি দুটি গানের শুটিং শেষ করেছেন। গান দুটি প্রচার হবে বিটিভির নিয়মিত গানের অনুষ্ঠান ‘গুঞ্জন’-এ। তবে এই শিল্পীর বড় খবরটি হলো স্বনামধন্য সংগীত পরিচালক বাসুদেব ঘোষের ৫১২টি গান নিয়ে সাজানো মিক্সড অ্যালবাম ‘সূর্যালোকে শানিত প্রাণের গান’-এ তিনি দুটি গান গেয়েছেন।

চাকরির ব্যস্ততা কাটিয়েও সংস্কৃতি চর্চায় নিমগ্ন লায়লা খানম বলেন, ‘বাসুদা’র মতো একজন গুণী মানুষের আয়োজনে গান দুটো গাইতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। অনেক আনন্দ পেয়েছি। তিনি অনেক যত্ন সহকারে কাজ করেছেন। আশা করি গান দুটো ভালো লাগবে সবার।

লায়লা খানম বাংলাদেশ বেতারে ২০১২ সাল থেকে নজরুল সংগীত ও ভাওয়াইয়া গানের তালিকাভুক্ত শিল্পী। বিটিভিতে ২০১৪ সাল থেকে আধুনিক গানের তালিকাভুক্ত শিল্পী তিনি। ২০১৫ সাল থেকে এনটিভিতে এক ঘণ্টাব্যাপী প্রোগ্রামে তালিকাভুক্ত শিল্পী হিসেবে আছেন।

২০১৩ সালে আধুনিক গান নিয়ে সাজানো তার প্রথম একক অ্যালবাম বের হয়। অ্যালবামটির নাম ‘তুমি কেমন বাপের পোলা’। অ্যালবামটির বেশকিছু গান জনপ্রিয়তা পায়।