মেইন ম্যেনু

‘বাহুবলী-২’ মুক্তির তারিখ ঘোষণা

শুধু ভারতের আঞ্চলিক ছবি হিসেবে নয়, পুরো বলিউডের ইতিহাসে গেল বছরে মুক্তিপ্রাপ্ত অন্যতম সাড়া জাগানো ছবির নাম ‘বাহুবলী: দ্য বিগিনিং’। ছবিটি সব ধরণের দর্শকশ্রেণির কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা আর আগ্রহের জন্ম দিয়েছে। কৌতুহল জাগিয়েছে ছবিটির পরবর্তী সিক্যুয়াল মুক্তির। অথচ চলতি বছরে ‘বাহুবলী ২’ মুক্তির কথা থাকলেও ছবিটি এ বছরে মুক্তি পাচ্ছে না। ঘোষিত হয়েছে ছবি মুক্তির নতুন তারিখ!

হ্যাঁ। এসএস রাজামউলের ব্লকবাস্টার আর দর্শকশ্রেনির কাছে আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে ‘বাহুবলী দ্য বিগিনিং’। ছবিটির দ্বিতীয় অংশ চলতি বছরেই মুক্তির কথা থাকলেও তা আর হয়ে উঠছে না। তাই ‘বাহুবলী ২’ মুক্তির নতুন তারিখ ঘোষণা করেছেন রাজামউলে।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে যে ছবিটি আসছে বছরের ১৪ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে। আর এরইমধ্যে চলছে ছবি নির্মাণের কাজ। নির্মাতা মনে করেন, ‘বাহুবলী’র প্রথম সিক্যুয়ালে যে পরিমাণ ভিএফএক্স-এর ব্যবহার দেখানো হয়েছে ‘বাহুবলী ২’ ছবিতে তারচেয়ে বহুগুনে চমক দেখাতেই একটু সময় নিয়েছেন তিনি। কারণ ‘বাহুবলী’ দর্শকশ্রেনির কাছে যে প্রত্যাশা তৈরি করেছে, তা যদি তার পরের সিক্যুয়ালেও না দিতে পারেন তাহলে হয়তো দর্শক মুখ ফিরিয়ে নিতে পারে। আর এইজন্যেও রাজামউলে সময় নিতে চাইছেন একটু বেশি! ‘বাহুবলী ২’ দেখার জন্য তাই অতি আগ্রহী দর্শকদের অপেক্ষা করতে হবে আসছে বছরের এপ্রিল পর্যন্ত!

তাছাড়া ছবির মূল অংশটার কাজ শুরু করবেন চলতি বছরের শেষ দিকে। তারপরে যাবেন পোস্ট-প্রোডাকশন এবং কম্পিউটার গ্রাফিক্সের কাজে। ফলত আসছে এপ্রিলের আগে যে কোনো অবস্থাতেই মুক্তির কথা ভাবছেন না নির্মাতা রাজামউলে। সবচেয়ে বড় কথা হচ্ছে, প্রথম ছবি ভালো দেখিয়ে যে চাপ নির্মাতার মধ্যে তৈরি হয়েছে, তারজন্যই মূলত সময় বেশি নিচ্ছেন তিনি।

উল্লেখ্য, এস এস রাজামউলের নির্মাণে ‘বাহুবলী’ গত বছরের জুলাইয়ে ভারতে মুক্তি পায়। ছবিটি ইতিমধ্যে দেশের ভেতর আয়ের দিক থেকে বলিউডের ইতিহাসে জায়গা করে নিয়েছে। এমনকি ছবিটি ৬০০ কোটির মাইলফলকও স্পর্শ করেছে। শুধু তাই না, ছবিটি ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবিও! ছবিতে নাম চরিত্রে অভিনয় করে পুরো ভারতে সাড়া ফেলে দিয়েছেন তামিল অভিনেতা প্রভাস, তারসঙ্গে আছেন রানা দাগ্গুবতি এবং তামান্না। ‘বাহুবলী ২’ ছবিতে অভিনয় করার গুঞ্জন শোনা যাচ্ছে বলিউডের আবেদন ছড়ানো অভিনেত্রী মাধুরী দীক্ষিতের!