মেইন ম্যেনু

লতিফ সিদ্দিকীর গ্রেফতার দাবি

বায়তুল মোকাররমে বাদ জুমা বিক্ষোভ

আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিষ্কৃত আব্দুল লতিফ সিদ্দিকীর ধর্ম অবমাননা ইস্যুতে শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল করবে ধর্মভিত্তিক বিভিন্ন ইসলামী দল ও সংগঠন।

ধর্ম অবমাননার মামলা থেকে লতিফ সিদ্দিকীকে জামিনে মুক্তি দেওয়ার প্রতিবাদে হেফাজতে ইসলাম, ইসলামী ঐক্যজোট, খেলাফত আন্দোলন, খেলাফত মজলিশসহ বিভিন্ন ইসলামী দল এ কর্মসূচি ঘোষণা করে।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে বাদ জুমা বিক্ষোভ মিছিল বের হওয়ার কথা রয়েছে। লতিফ সিদ্দিকীকে স্বঘোষিত মুরতাদ উল্লেখ করে এ সব ইসলামী দলের পক্ষ থেকে তাকে আবার গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে ধর্ম অবমাননার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান পাস করে লতিফ সিদ্দিকীসহ সব অবমাননাকারীকে শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন এ সব সংগঠনের নেতারা।

এদিকে বায়তুল মোকাররমে ইসলামী দলগুলোর কর্মসূচিকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকাল থেকেই বায়তুল মোকাররম ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মো. মুনতাসিরুল ইসলাম বলেন, যে কোনো কর্মসূচিকেকে কেন্দ্র করে পুলিশের আগাম প্রস্তুতি থাকে। আজও (শুক্রবার) আছে। এটা রমজান মাস। মানুষ এ মাসে সহনশীল থাকে। আশা করছি, কোনো ধরনের বিশৃঙ্খলা হবে না।

তিনি বলেন, আমরা বায়তুল মোকাররম মসজিদ ও এর আশপাশের আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। তবে জননিরাপত্তা রক্ষায় যে ধরনের ব্যবস্থা নেওয়া দরকার আমরা নেব। পরিস্থিতির অবনতি হলে জননিরাপত্তার জন্য যা যা করা দরকার করব।



« (পূর্বের সংবাদ)