মেইন ম্যেনু

বিআরটিসির অগ্রিম টিকিট বিক্রি শুরু

আসন্ন ঈদ উপলক্ষে সরকারি পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাসের আগাম টিকিট আজ সকাল থেকে বিক্রি শুরু হয়েছে। রাজধানীর বিআরটিসির বিভিন্ন কাউন্টারে টিকিট সংগ্রহের জন্য যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

শুক্রবার সকালে রাজধানীর মতিঝিলে বিআরটিসির বাস ডিপোতে গিয়ে যাত্রীদের ব্যাপক ভিড় দেখা যায়। ডিপোর ম্যানেজার জানান, সকাল থেকেই যাত্রীরা টিকিট ক্রয় করার জন্য আসা শুরু করেছেন । ঈদ উপলক্ষে ১৬, ১৭ এবং ১৮ তারিখের টিকিটের চাহিদা বেশি। যারা টিকিট কিনতে আসছেন তাদের মধ্যে অধিকাংশই ওই তিন দিনের টিকিট কিনছেন।

তিনি জানান, এবার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর দ্বিতল বাস ডিপো, গাজীপুর বাস ডিপো, নারায়ণগঞ্জ বাস ডিপো ও ঢাকার ফুলবাড়িয়া সিবিএস-২ থেকে যাত্রীরা আগাম টিকিট কিনতে পারবেন। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, ঈদ উপলক্ষে লোকজনের যাতায়াতের সুবিধার্থে ১৪ থেকে ২০ জুলাই বিআরটিসি বাসে ঈদ সেবার বিশেষ সার্ভিস চলবে। এ ছাড়া ঈদের আগের দিন সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ডিপো থেকে যাত্রী চলাচলের সুবিধার্থে ৫৫টি বিআরটিসির বাস প্রস্তুত থাকবে। ঢাকা ও ঢাকার বাইরের ডিপো মিলে মোট ৯০০টি বাস এই সেবায় অন্তর্ভুক্ত হবে।

বাসগুলো ঢাকা ও ঢাকার বাইরের ডিপো থেকে যাত্রীদের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেবে। এছাড়া ঈদের আগের দিন সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ডিপো থেকে যাত্রী চলাচলের সুবিধার্থে ৫৫টি বিআরটিসির বাস প্রস্তুত থাকবে। যাত্রীদের সুবিধার্থে বিআরটিসির প্রধান কার্যালয়ে একটি হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। এই ডেস্কের ফোন নম্বর : ৯৫৬৪৩৬১ এবং মোবাইল ফোন নম্বর হচ্ছে : ০১৮১৮২০২১৮৬। যে কোনো তথ্য জানতে এ দুটি নম্বরে যোগাযোগ করার জন্য বিআরটিসির পক্ষ থেকে যাত্রীদের অনুরোধ জানানো হয়েছে।