মেইন ম্যেনু

বিএনপির কাউন্সিলে বাধা দিচ্ছে না সরকার

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আসন্ন কাউন্সিলে সরকার কোনো ধরনের বাধা দিচ্ছে না।

মঙ্গলবার রাজধানীর উপকণ্ঠ আশুলিয়ায় বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের জামগড়ায় সড়ক সংস্কার ও উন্নয়নকাজ পরিদর্শনকরতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন সেতুমন্ত্রী।

‘একটা রাজনৈতিক দল, নিবন্ধিত রাজনৈতিক দল, বিএনপি একটা বড় দল। তাদের সম্মেলন করতে সরকার কেন বাধা দেবে?’, বলেন সেতুমন্ত্রী।

‘তারা (বিএনপি) তো সব ব্যাপারেই শুধু নালিশ করে। সব ব্যাপারেই তাদের অভিযোগ। অভিযোগের অন্ত নেই। তারা কোথায় কোথায় বাধা পাচ্ছে, দয়া করে একটু মির্জা ফখরুল সাহেব বলুন’, যোগ করেন সেতুমন্ত্রী।

বিএনপির কাউন্সিলের ভেন্যু প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘এয়ারকন্ডিশন ছাড়া তো আপনাদের সম্মেলন হবে না। তো, বসুন্ধরা কি সরকার বলেছে যে, ওখানে হবে না। বসুন্ধরা তো আলাদা প্রাইভেট কোম্পানি। তাদের ভেন্যু তারা যদি না দেয়, সেটার জন্য কি সরকার দায়ী?’

মন্ত্রী বলেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়ন দাখিলে বিএনপির কাউকে বাধা দেওয়া হচ্ছে না। নানা মামলা-মোকদ্দমা আর গ্রেপ্তারি পরোয়ানা থাকায় বিএনপির অনেক প্রার্থীই এলাকা ছেড়েছেন।

‘এখন বিএনপির প্রার্থী সংকট। প্রার্থী খুঁজে পাচ্ছে না। সরকার কোথা থেকে খুঁজে দেবে? তারা বলুক কোন কোন প্রার্থী খুঁজে পাচ্ছে না। সরকার তাহলে পুলিশ দিয়ে ব্যবস্থা নেবে’, বলেন ওবায়দুল।