মেইন ম্যেনু

বিএনপির প্রত্যয়নপত্র নিতে এসে দু’গ্রুপে হাতাহাতি

রাজধানীর গুলশানস্থ বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে পৌর নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশী দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

বুধবার দলের পক্ষ থেকে দ্বিতীয় দিনের মতো মনোনয়পত্র বিতরণের সময় দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। পরে যারা হট্টগোল পাকিয়েছে তাদেরকে চেয়ারপারসনের কার্যালয় থেকে বের করে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ২টা ২০ মিনিট থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের কাছে প্রত্যয়নপত্র বিতরণ শুরু হয়। এর ১০ মিনিটের মাথায় চেয়ারপারসনের কার্যালয়ের অভ্যন্তরে হট্টগোল শুরু করে নরসিংদির মনোহরদী পৌরসভার মেয়র হিসেবে মনোনয়ন প্রত্যাশী মাহমুদুর রহমান ও আমিনুর রহমান।

তাদের দাবি, দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করে মনোহরদী পৌরসভায় দল থেকে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে বিএনপির সংস্কারপন্থী প্রয়াত আব্দুল মান্নান ভুঁইয়ার অনুসারী আব্দুল খালেক নামের একজনকে।

প্রত্যয়নবঞ্চিত বিক্ষুব্ধ নেতারা তখন চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে চিৎকার চ্যাঁচামেচি শুরু করেন এবং অপর পক্ষের সঙ্গে হাতাহাতিতে লিপ্ত হন। এসময় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিএনপির সহ-প্রচার সম্পাদক এবং মনোনয়ন কমিটির অন্যতম সদস্য সৈয়দ ইমরান সালেহ প্রিন্স এসে পিরিস্থিতি শান্ত করেন এবং যারা হট্টগোল সৃষ্টি করেছে তাদের কার্যালয় থেকে বের করে দেন।

প্রসঙ্গত, আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদের জন্য দল সমর্থিত প্রার্থীদের প্রত্যয়নপত্র বিতরণ কার্যক্রম বুধবার দ্বিতীয় দিনের মত শুরু করে বিএনপি। গতকাল ঢাকা ছাড়া দেশের অন্য বিভাগগুলোতে মোট ১৭২টি পৌরসভার প্রার্থীদের প্রত্যয়নপত্র দেয়া হয়েছে। আজ বুধবার সব প্রত্যয়নপত্র দেয়া শেষ হবে।