মেইন ম্যেনু

বিএনপির বিজয় ছিনিয়ে নেয়ার চক্রান্ত চলছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে গণতন্ত্র হুমকিতে। তাই এই গণতন্ত্র রক্ষায় বেগম খালেদা জিয়া আন্দোলন করে যাচ্ছেন। এই আন্দোলনের অংশ হিসেবে আমরা পৌর নির্বাচনে অংশগ্রহণ করেছি। কিন্তু সূক্ষ্মভাবে কারচুপির মাধ্যমে বিএনপির বিজয়কে ছিনিয়ে নেয়ার চক্রান্ত চলছে।

আজ শনিবার সকাল ১১টায় দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভায় বিএনপি মনোনীত প্রার্থী আমিরুল বাহারের নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের পর দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করার চেষ্টা চলছে। গণতন্ত্রকে বিসর্জন দিয়ে একটি সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিভিন্ন পন্থায় বিরোধীদের নির্যাতন শুরু করেছে। এই নির্বাচনে তাদের সেই নির্যাতন নিপীড়নের জবাব দেবে জনগণ।

তিনি বলেন, বিরোধী দলের ওপর দমন-পীড়ন চলছে। ইতিমধ্যে ছয় হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ৫০০ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে এবং ৩০০ নেতাকর্মীকে গুম করা হয়েছে। আজ বাকস্বাধীনতা নেই। একের পর এক পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছে। তাই সরকারের নির্যাতন নিপীড়নের প্রতিবাদ হিসেবে ধানের শীষে ভোট দেবেন।

ফখরুল বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। সরকার আস্থাহীনতায় ভুগছে। তাদের প্রতি জনগণের আস্থা রয়েছে এমনটি প্রমাণ করতেই তারা জাতীয় প্রতীক দিয়ে পৌর নির্বাচনের ব্যবস্থা করেছেন। আমরা নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। তাই গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছি। মনে রাখবেন ধানের শীষ গণতন্ত্রের প্রতীক। ধানের শীষ বাংলাদেশের গণতন্ত্র ও স্বার্বভৌমত্বের প্রতীক।

এ সময় তিনি বিএনপি মনোনীত প্রার্থী আমিরুল বাহারকে ধানের শীষে ভোট দিতে সবার প্রতি আহ্বান জানান।

উপজেলা বিএনপির সভাপতি মনজুরুল ইসলাম মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সাবেক এমপি মো. আকাতারুজ্জামান মিয়া, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন ধলু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. নমিরুল ইসলাম চৌধুরী সেনা, বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইষলাম, রেজওয়ানুল ইসলাম রিজু, সুভাষ দাশ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনোয়ার আহম্মেদ সিদ্দিকী, উপজেলা কৃষক দল সভাপতি আতাউর রহমান, উপজেলা যুবদল সভাপতি মো. আসাদুল ইসলাম দুলাল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহসভাপতি মফিজ উদ্দিন আহম্মেদ চৌধুরী, সহসভাপতি এরশাদুল হক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. ফজলে আলম শাহীন, ছাত্রদলের সভাপতি মো. মোজাহিদুল ইসলাম মাজু, সাধারণ সম্পাদক মো. শওকত জুলিয়াস জুয়েল প্রমুখ।

পথসভায় বিএনপি মনোনীত পৌরসভার মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি আমিরুল বাহারের পক্ষে পৌরবাসীর কাছে ভোট প্রার্থনা করে গণসংযোগ করেন।