মেইন ম্যেনু

বিএনপি কখনই জামায়াতকে ছাড়তে পারবে না

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দেশের সচেতন নাগরিক সমাজ, শান্তি প্রিয় জনতা এবং ডা. জাফর উল্যাহসহ বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা খালেদা জিয়ার কাছে বিএনপিকে জামায়াত ছাড়তে যত অনুরোধ করবে উনি জামাতকে ততই কাছে টেনে নেবে।

তিনি বলেন, বিএনপি কখনই জামায়াতকে ছাড়তে পারবে না। খালেদা জামায়াত পরিবেষ্টিত। বিএনপি এখন প্রতিক্রিয়াশীলদের দলে পরিণত হয়েছে, যারা নিয়ত জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। আর যারা স্বাধীনতা বিরোধীসহ জঙ্গি ও উপ্রবাদকে মদদ দেয়, তাদের সঙ্গে জাতীয় ঐক্য হতে পারে না।

রোববার দুপুরে বায়তুল মোকাররম প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে ৭১`পরাজিত শক্তি ইতিহাসের চাকা পেছনে ঘুরিয়ে, দেশে পাকিস্তানি ভাবধারা সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে দিতে চেয়েছিলো। বঙ্গবন্ধুকে বাংলার মাটি থেকে মুছে দিতে চেয়েছিলো। কিন্তু বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বঙ্গবন্ধু আজও মানুষের হৃদয়ে অম্লান।

মেনন বলেন, আজকে ধর্মের নামে যে উন্মত্তা ছড়ানোর চেষ্টা তা নতুন নয়, ১৯৭১ সালেও ধর্মের নামে সন্ত্রাস সৃষ্টি করে বাঙালির স্বাধীনতাকে বিলম্বিত করার পায়তারা হয়েছিলো। কিন্তু অপরাজেয় এ জাতির সম্মিলিত আকাঙ্খার কাছে তা ব্যর্থ হযেছে। কিন্তু চক্রান্ত এখনও চালিয়ে হচ্ছে। তাই ১৫ আগস্ট, ২১ আগস্ট এবং ১ জুলাই একইসূত্রে গাথা। এদেরকে ৭১’র চেতনা ও প্রেরণায় পরাজিত করা হবে।

সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।