মেইন ম্যেনু

বিএনপি থেকে পদত্যাগ করলেন সাবেক এমপি কাজী কামাল

মাগুরা প্রতিনিধিঃ সদ্য ঘোষিত বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন মাগুরা-২ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপি’র সাবেক সভাপতি কাজী সালিমুল হক কামাল । বির্তর্কিত লোকদের দলের স্থায়ী কমিটি ও ভাইস চেয়ারম্যান পদে স্থান দেওয়ার অভিযোগে তিনি এ সিদ্ধান্ত নেন।

কাজী সলিমুল হক কামাল স্বাক্ষরিত দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার কাছে পাঠানো পদত্যাগপত্রের কপি বুধবার মাগুরায় কর্মরত সাংবাদিকদের কাছে পাঠানো হয়েছে।

পদত্যাগ পত্রে কাজী কামাল মাগুরা জেলা বিএনপি’র বর্তমান আহবায়ক নিতাই রায় চৌধুরীর নাম উল্লেখ না করে লিখেছেন, ওয়ান ইলেভেনের সময় বির্তর্কিত ব্যক্তিকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়েছে। যিনি গ্রুপিং সৃষ্ঠি করে মাগুরা জেলা বিএনপিকে দ্বিধাবিভক্ত করেছেন।

তাছাড়া স্থায়ী কমিটিতে এমন ব্যক্তিদের স্থান দেওয়া হয়েছে, যাদের সাথে নিজের মানসন্মান ক্ষুন্ন করে রাজনীতি করা সম্ভব নয়। যে কারনে তিনি সদ্যঘোষিত বিএনপির কার্যনির্বাহি কমিটি থেকে পদত্যাগ সরে দাড়াচ্ছেন।

জিকিউ গ্রুপের মালিক শিল্পপতি কাজী সলিমুল হক কামাল ১৯৯৪ সালে বিএনপি’র টিকিটে মাগুরা-২ আসনের বির্তর্কিত উপনির্বাচনে এমপি নির্বাচিত হন। পরবর্তীতে ২০০১ সালের নির্বাচনে একই আসন থেকে এমপি ও মাগুরা জেলা বিএনপি’র সভাপতি নির্বাচিত হন।

২০০১ সালে বিএনপি সরকারের সময়ে দলের অত্যন্ত প্রভাবশালী এই নেতা ওয়ান ইলেভেনের সময় জিয়া অফান্সেট্রাষ্ট মামলার আসামী হয়ে আবারো আলোচনায় আসেন। যে মামলায় তার সাথে আসামী রয়েছেন দলীয় প্রধান বেগম খালেদা ও তারেক রহমান।