মেইন ম্যেনু

বিএসএফের বিমান বিধ্বস্ত, ১০ জনই নিহত

দিল্লি বিমানবন্দর থেকে পাঁচ কিলোমিটার দূরে দ্বারকার নামক স্থানের কাছাকাছি বোদপোলা গ্রামে একটি দেওয়ালের সঙ্গে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়েছে রাঁচিগামী বিএসএফের একটি চাটার্ড বিমান। মঙ্গলবার সকালের এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বিমানে থাকা দশ আরোহীর সকলেরই।

প্রাথমিকভাবে চার জনের মৃত্যুর কথা বলা হলেও, পরবর্তীতে আহত সকল আরোহীর মৃত্যু হয়।নিহত দশজনের মধ্যে তিনজন বিএসএফ সদস্য বলে জানা গেছে।এই দুর্ঘটনার কারণে আগামীকাল বুধবার বিকালে ঢাকায় অনুষ্ঠেয় বিএসএফ এবং বিজেবির মহাপরিচালক পর্যায়ের বৈঠক স্থগিত করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা জানিয়েছেন, দুর্ঘটনার কারণে ঢাকায় আগামীকালের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বিএসএফের বৈঠক স্থগিত করা হয়েছে।

বিএসএফ সূত্রে জানা যায়, দশজন যাত্রী নিয়ে বিমানটি রাঁচি যাচ্ছিল। বিমানের মধ্যে বিএসএফের প্রকৌশলীরা ছিলেন। যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণ করছিল বিমানটি। সকাল ৯টা ৪০ মিনিট নাগাদ কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় রাঁচিগামী বিমানটির। তারপরই একটি বাড়ির দেওয়ালে ধাক্কা খেয়ে ভেঙে পড়ে।

দেয়ালে ধাক্কায় লাগার আগে বিমানটিকে ঘুরতে ঘুরতে নিচে নামতে দেখেন প্রত্যক্ষদর্শীরা। তাঁরা জানিয়েছেন, তার পরই দেওয়ালে ধাক্কা মারে বিমানটি।এর পরই আগুন ধরে যায় বিমানটিতে।

সাধারনত মন্ত্রী পর্যায় এবং উচ্চ পর্যায়ের ব্যক্তিরা এসব বিমান ব্যবহার করে থাকে। বিমানের প্রকৌশলীরা একটি হেলিকপ্টারের প্রযুক্তিগত ত্রুটি সারাতে রাঁচি যাচ্ছিলেন।