মেইন ম্যেনু

বিচারক রিয়াজের নায়িকা মিমো!

সত্যি সিনেমাটিক ব্যাপার! একদিন যার সামনে নিজেকে প্রমাণ করতে হয়েছে নিজের মেধা ও যোগ্যতা সেই বিচারকের বিপরীতেই এবার নায়িকা হবার সুযোগ। ক্যারিয়ারে দারুণ এই উপভোগের ঘটনাটি ঘটেছে সুপার হিরো সুপার হিরোইন খ্যাত লামিয়া মিমোর ক্ষেত্রে।

একটি বেসরকারি টিভি চ্যানেলের আয়োজনে ‘সুপার হিরো সুপার হিরোইন’ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় আসেন লামিয়া মিমো। তিনি ছিলেন ২০০৯ সালে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রথম স্থান বিজয়ী।

মিমো যখন এই প্রতিযোগিতায় অংশ নেন, তখন বিচারক হিসেবে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। সেখানেই দুজনের প্রথম পরিচয় ও আলাপ। কিন্তু মিমো রিয়াজকে চিনতেন অনেক আগে থেকেই। বড় পর্দায় তার অভিনয়ে মুগ্ধ ছিলেন মিমো।

মজার ব্যাপার হচ্ছে, প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পর অনেকবার দেখা হয়েছে রিয়াজের সঙ্গে। কুশল বিনিময় হয়েছে। তবে রিয়াজের বিপরীতে কখনোই কাজ করা হয়নি। এবার সেই ইচ্ছাটা পূরণ হচ্ছে। আর নিজের বিচারককে নায়ক হিসেবে পেয়ে দারুণ উচ্ছ্বসিত মিমো।

রিয়াজ-মিমো জুটি বেঁধে অভিনয় করছেন ‘সে ছিল আমার স্বপ্নচারিণী’ নামের একটি নাটকে। এটি রচনা করেছেন মমর রুবেল এবং পরিচালনা করছেন সুজন বড়ুয়া।

আজ রোববার (১৬ অক্টোবর) দিনভর নাটকটির নির্মাণ কাজ চলছে উত্তরার দিয়াবাড়িতে। চলবে আগামীকাল পর্যন্ত। শুটিং স্পট থেকে মিমো বলেন, ‘আমি রিয়াজ ভাইয়ের সঙ্গে কাজ করতে পেরে খুবই আনন্দিত। ভীষণ এক্সসাইটেড। তিনি আমার স্বপ্নের নায়ক। তার অভিনয় আমাকে মুগ্ধ করে। আমার অনেক দিনের ইচ্ছা ছিলো তার সঙ্গে কাজ করবো। সেই ইচ্ছা আজ পূরণ হলো।’

মিমো আরো বলেন, ‘নাটকের গল্পটা রোমান্টিক ধাঁচের। এখানে আমরা দুই বন্ধুর চরিত্রে অভিনয় করেছি। ঘটনাক্রমে আমাদের দুজনার পরিবার আমাদের বিয়ে ঠিক করে। কিন্তু আমি রাজি হই না। কারণ আমার অন্য একটা ছেলের সঙ্গে প্রেম থাকে। কিন্তু পরে আবার আমাদের মিলন হয়। এর মধ্যে চমৎকার কিছু ঘটনা আছে। আশা করছি নাটকটি সকলের কাছে ভালো লাগবে।’

নির্মাতা সূত্রে জানা গেছে, ‘সে ছিল আমার স্বপ্নচারিণী’ নাটকটি শিগগিরই একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।