মেইন ম্যেনু

বিচারক শাকিলা জাফর

গানের প্রতিভা অন্বেষণে নতুন একটি প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী শাকিলা জাফর। এই প্রতিযোগিতার নাম ‘এমপিএল’ তথা ‘মিউজিক্যাল প্রিমিয়ার লিগ’। মূলত সবার মনযোগ কাড়তেই ক্রিকেটের আইপিএল বা বিপিএলের আদলেই এর নামকরণ করা হয়েছে।

গানের প্রতিভা বাছাইয়ের এই রিয়েলিটি শোতে শাকিলার সঙ্গে বিচারক হিসেবে আরো দায়িত্ব পালন করবেন পার্থ বড়ুয়া ও বাপ্পা মজুমদার।

আয়োজকরা জানান, গানের খেলার মধ্য দিয়ে শিল্পীদের জন্য নতুন এক প্লাটফর্ম গড়ে তুলবে ‘সেভেন আপ মিউজিক প্রিমিয়ার লীগ’। বাঙালির প্রিয় দুটি বিনোদনের মাধ্যম ক্রিকেট ও সংগীত। এই দুটিকে একসঙ্গে করে ক্রিকেটের ঘরোয়া লিগের আদলে গানের খেলার মধ্য দিয়ে দর্শকদের নতুন বিনোদন দিতেই এই মিউজিক্যাল রিয়েলিটি শোয়ের আয়োজন।’

সারাদেশে শিল্পী অন্বেষনের রেজিস্ট্রেশন শুরু হয়েছে ৯ মে থেকে। চলবে ২০ মে পর্যন্ত। ৮টি বিভাগীয় অডিশনের মধ্য দিয়ে বাছাই করা শিল্পীদের নিয়ে ঢাকায় শুরু হবে মূল প্রতিযোগিতা। সেখানে প্রতিটি দলে ৩ জন করে মোট ২৪ জন শিল্পী নিজ নিজ অঞ্চলের প্রতিনিধিত্ব করবেন। এর মূল প্রতিযোগিতার তিন বিচারক পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার এবং শাকিলা জাফর।

এ অনুষ্ঠান নিয়ে শাকিলা জাফর বলেন, ‘নতুন অনুষ্ঠান, নতুন প্রতিযোগী সবকিছুই ভালো হবে। আমি চাই এখান থেকে নতুন কোনো প্রতিভা বের হয়ে আসুক। আশা করছি সবকিছু মিলিয়ে দারুণ যাত্রা হবে এমপিএলের।’

আগামী ১৪ জুলাই থেকে প্রতি বৃহস্পতি ও শনিবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে এমপিএল সম্প্রচার করবে চ্যানেল আই। এই সংগীত প্রতিযোগিতায় কমিউনিক্যাশন অ্যান্ড অ্যাক্টিভেশন পার্টনার এশিয়াটিক থ্রি সিক্সটি ও ব্রডকাস্ট পার্টনার চ্যানেল আই।