মেইন ম্যেনু

বিচার থেকে বাঁচতেই খালেদার ঐক্যের ডাক

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, নিজের কৃত কর্মের বিচার থেকে বাঁচতেই খালেদা জিয়া আজকে ঐক্যের রাজনীতির ডাক দিয়েছেন।

শুক্রবার দুপুরে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

‘সমকালীন প্রেক্ষাপট ও বর্তমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় কামরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়া পেট্রোল বোমা মেরে যে অপরাধ করেছেন তাতে তিনি বিচারের মুখোমুখি হবেন। তাই আইনের হাত থেকে বাঁচতেই তার এতো আকুতি-মিনতি। তার (খালেদা) প্রত্যেকটি অপরাধের বিচার হবে। এই অপরাধে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, সে যে দলের হোক, যত বড় নেতাই হোক তার বিচার হবে। কোনো সন্ত্রাসীর সঙ্গে ঐক্যের রাজনীতি হতে পারে না।

আইআরআই-এর জরিপে সরকারের জনপ্রিয়তা বাড়া প্রসঙ্গে নগরের এই নেতা বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার ফলেই সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে। দেশে উন্নয়ন হচ্ছে এটার প্রমাণ এই জরিপ। দেশের বেশিরভাগ মানুষই সমর্থন দিয়েছে এ সরকার তার মেয়াদ পূরণ করুক। তাই মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। সংবিধান অনুযায়ী যথা সময়েই ২০১৯ সালে নির্বাচন হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আখতারুজ্জমান, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক বলোরাম পোদ্দার, এম এ করিম, শাহজাহান আলম সাজু, সংসদ সদস্য তালুকদার মো. ইউনূস, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।