মেইন ম্যেনু

বিজিপির গুলিতে বিজিবি সদস্য বিদ্ধ, ধরে নিয়ে গেছে একজনকে

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্টে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

বুধবার ভোরে এ গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন বিজিবি সদস্য সিপাহি বিপ্লব ও নিখোঁজ রয়েছেন নায়েক রাজ্জাক নামের বিজিবির আরেক সদস্য। আহত বিজিবি সদস্য বিপ্লবকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম সিএমএইচে ভর্তি করা হয়েছে।

বিজিবি টেকনাফ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, বুধবার ভোরে ইঞ্জিনচালিত নৌকা করে বিজিবির একটি দল নাফ নদীর জাদিমুরা পয়েন্ট এলাকায় টহল দিচ্ছিল। এ সময় নাফ নদীতে থাকা একটি মাছ ধরার ট্রলারে তল্লাশি করছিলেন বিজিবি সদস্যরা। তল্লাশিকালে পূর্ব দিক থেকে অপর একটি ট্রলারযোগে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্যরা অতর্কিত গুলিবর্ষণ শুরু করেন। এ ঘটনায় বিজিবির সিপাহি বিপ্লব গুলিবিদ্ধ হন এবং নায়েক রাজ্জাককে ধরে নিয়ে যায় বিজিপি।

তিনি আরো জানান, ধরে নিয়ে যাওয়া বিজিবি সদস্য নায়েক রাজ্জাককে ফেরত আনতে এবং ঘটনার ব্যাপারে বিজিপির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক নোবেল বড়ুয়া জানান, সকাল সাড়ে ৯টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় বিপ্লবকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার ডান হাত ও মাথায় গুলি লেগেছে। অপারেশন করে গুলি বের করা হয়েছে। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।

এদিকে ঘটনার সার্বিক বিষয়ে বুধবার চট্টগ্রামে বিজিবির রিজিয়ন কমান্ডার পর্যায়ে এক প্রেস ব্রিফিং করা হবে বলে জানিয়েছেন বিজিবির কর্মকর্তা আবুজার আল জাহিদ।