মেইন ম্যেনু

বিজ্ঞাপনে শাহরুখ-আমিরের সমান পারিশ্রমিক দীপিকার

সবারই জানা আছে যে একটি বিজ্ঞাপন চিত্রের জন্য প্রথম শ্রেণির কোনো তারকা সিনেমার তুলনায় ঢের কয়েক গুণ বেশি পারিশ্রমিক নিয়ে থাকেন। ভারতেও তার ব্যত্ক্রিম নয়। কিন্তু বিজ্ঞাপন চিত্রের জন্য বেশির ভাগ সময় সবচেয়ে কড়া মূল্য হাঁকেন বলিউডের প্রতিষ্ঠিত পুরুষ অভিনেতা কিংবা ক্রিকেটাররা। নারী অভিনেত্রীরা সে তুলনায় অনেক পিছিয়ে। কিন্তু সেটা বোধয় আর থাকছে না। এবার একটি বিজ্ঞাপন চিত্রের জন্য বলিউড কিং শাহরুখ খান, আমির খান ও রনবীর কাপুরের সমতুল্য পারিশ্রমিক হেঁকে চমকে দিয়েছেন সদ্য হলিউডে পা রাখা বলিউডের আবেদনময়ী অভিনেত্রী দীপিকা পাডুকোন।

সম্প্রতি একটি জনপ্রিয় এয়ারলাইনস ব্র্যান্ডের তরফ থেকে বিজ্ঞাপন চিত্রের মডেল ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে দাম হেঁকেছেন ৮কোটি রুপি! মাত্র তিন দিনের শুটিংয়ের জন্য দীপিকা দিনে আড়াই কোটি রুপিরও বেশি পারিশ্রমিক চাইলেন। ঠিক এমন বিজ্ঞাপনের জন্য আমির খান, শাহরুখ খান ও রনবীর কাপুর এছাড়া ক্রিকেট থেকে এমএস ধোনি, বিরাট কোহলিদের এমন ডিমান্ড থাকে।

ক’দিন আগেও বিজ্ঞাপনচিত্রে কাজ করতে দিনে ১ থেকে দেড় কোটি রুপিতেই হয়ে যেত দীপিকার, কিন্তু হলিউড থেকে ফেরার পর তিনি দিনে আড়াই কোটি রুপিরও বেশি পারিশ্রমিক দাবী করে সবাইকে রীতিমত চমকে দিলেন। তবে দীপিকার এমন দাম কষায় চমকাননি এয়ারলাইনস প্রতিষ্ঠানটি। তারা এই দামেই দীপিকার সাথে চুক্তিব্ধ হতে যাচ্ছেন।

তবে অনেকেই দীপিকার এই কড়া মূল্য হাঁকার কারণ হিসেবে যুক্তি দিচ্ছেন, গেল বছরে ‘পিকু’ এবং সঞ্জয় লীলা বানসালির সাড়া জাগানো সিনেমা ‘বাজিরাও মস্তানি’-তে একক সাফল্যের পর সোজা হলিউডে ডাক পেয়েছেন তিনি। অভিনয় করছেন সুপারস্টার ভিন ডিজেলের মত হলিউডের শীর্ষস্থানীয় তারকাদের সঙ্গে। ফলে আগের থেকে দামতো একটু বাড়বেই!

প্রসঙ্গত, গেল মাসেই হলিউডের আলোচিত ও জনপ্রিয় সিনেমা ‘ট্রিপল এক্স’-এর সিক্যুয়াল ‘দ্য রিটার্ন অব জেন্ডার কেজ’-এর শুটিং শেষ করে সবে মাত্র ভারতের মাটিতে পা ফেলেছেন দীপিকা পাডুকোন, আর এরমধ্যেই তার পরবর্তী ছবি নিয়ে চারদিকে শুরু হয়েছে নানা গুঞ্জন! আর এরমধ্যে সবচেয়ে শক্তিশালী গুঞ্জনটি হচ্ছে হলিউডের সিনেমা করে নতুন কোনো বলিউডের সিনেমায় নয়, বরং দীপিকা প্রথমবারের মত অভিনয় করতে চলেছেন তেলেগু সিনেমায়! আর তার বিপরীতে নাকি অভিনয় করবেন তেলেগু সুপারস্টার চিরঞ্জীবী!