মেইন ম্যেনু

বিতর্কিত ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা এখন গুগলে

ইন্টারনেটে সবচেয়ে বির্তকিত অনলাইন ফোরামগুলোর একটি হচ্ছে, ফোরচ্যান। আর এই বিতর্কিত ফোরচ্যানের নির্মাতা ক্রিস পোল এবার যোগ দিয়েছেন বিশ্বখ্যাত টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগলে।

ক্রিস পোল গুগলের ফটোজ ও স্ট্রিমস বিভাগের ভাইস প্রেসিডেন্ট ব্র্যাডলি হরোউইজড পোলের অধীনে কাজ করবেন।

অনলাইনে বিভিন্ন বিষয় নিয়ে মতামত ও আলোচনার জন্য বিশ্বের অন্যতম শীর্ষ জনপ্রিয় প্লার্টফর্ম হচ্ছে, ফোরচ্যান। পাশাপাশি এই সাইটটি নারী শিশু, নির্যাতনসহ নানা বেআইনি কর্মকাণ্ডের ছবি, হিংসাত্মক পোস্ট, পাসওয়ার্ড ফাঁস, অন্যের নগ্ন ছবি প্রকাশের অনুমতি ব্যবহারকারীদের দেওয়ায় ব্যাপকভাবে সমালোচিত।

২০১৪ সালে হ্যাকারা অস্কারজয়ী অভিনেত্রী জেনিফার লরেন্সসহ বিভিন্ন খ্যাতনামা তারকাদের ছবি ফোরচ্যানে প্রকাশের সুবিধা পাওয়ায়, সাইটটি তীব্র সমালোচনার মুখে পড়ে।

২০১৫ সালের জানুয়ারিতে ফোরচ্যান ত্যাগ করেন সাইটটির প্রতিষ্ঠাতা ক্রিস পোল। ১১ বছর আগে মাত্র ১৫ বছর তিনি এই সাইটটি প্রতিষ্ঠা করেন।

গুগলে যোগ দেয়া প্রসঙ্গে পোল ব্লগিং সাইট টাম্বলারের একটি পোস্টে বলেন, ‘গুগলের বিবেচনা দেখে আমি অভিভূত হয়েছি। গুরুত্বপূর্ণ ও মজার মজার সমস্যাগুলো সমাধানে যোগ্য মানুষদের কাজে লাগানো সত্যিই প্রশংসার দাবি রাখে। অনলাইন কমিউনিটি নির্মাণে গুগলের সঙ্গে আমার অভিজ্ঞতাগুলো কাজে লাগাবো।’

এদিকে ফোরচ্যানের এক ব্যবহারকারী দাবী করেছেন, ক্রিস পোলকে গুগল ফটোজের প্রোডাক্ট ম্যানেজার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।