মেইন ম্যেনু

বিদায় ২০১৬ সাল, বরণ করে নিল নতুন বছরকে

জেলা প্রতিনিধি॥ বিদায় বছর ২০১৬ আসছে নতুন বছর ২০১৭ সাল সারা বিশ্বের মানুষ তাই তাকে বরণ করতে ভুল করেনি। সারা বিশ্বের মানুষ এখন ব্যাস্ত সময়ে পার করছেন যখন ঘড়ির কাটা রাত ১২টা, তখনেই মানুষের শুরু হয়ে যায় নতুন বছরকে বরণ করে নেওটাকে, বিভিন্ন দেশের বিভিন্ন নিয়মে নতুন বছরকে বরণ করে নেওয়াটারও ধরন আলাদা হয়, কিন্তু ‘ধর্ম যারযার উৎসব সবার’ এটা সবারেই যানা। আমাদের দেশে নতুন বছরকে বরণ করার নিয়মটাও আলাদা হলেও সারা বিশ্বের মানুষের সাথে এদেশের মানুষও নতুন বছরকে বরণ করে নিল।

তাই এদেশের মাদারীপুর জেলার মানুষও যেনো ভুলে করেনি এ নতুন বছরকে বরণ করে নেওটাকে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে। শহরের বিভিন্ন এলাকায় দেখা যায় আলোক সজ্জা, গানবাজনা, খিচুরি খাওয়া আরোও কতকি। দিনের চেয়ে রাতেই সবাই ইংরেজী নববর্ষকে বরণ করতে বেশী পছন্দ করে তার কারন রাত ১২টার পরে হয়ে গেল নতুন বছর ২০১৭ সাল।

মাদারীপুর তেমনি আছে পুরান বছরের অনেক ঘটনা বহুল ঘটনা, আছে অনেক সড়ক দুর্ঘটার ঘটনার খবর, ছিল অনেক উন্নায়ানের খবর এর মধ্য আছে মাদারীপুরে কোটিকোটি টাকা ব্যায় শুকুনী লেকের উন্নায়নের কাজের, আছে অনেক মাদারীপুরের বিভিন্ন এলাকার সড়ক উন্নায়নের কাজ, আছে রাজনৈতিক হিসাব নিকাসের পরিবর্তনের ঘটনা, তাই বিদায় বছরটি মাদারীপুর বাসীদের মনে রাখার বছর হিসেবে থেকে যাবে।

এখন গত বছরের সব কিছু ভুলে আবার নতুন করে ভাববার এখন সময়ে আসছে বিশেষ করে নতুন বছর ২০১৭ সালে। নতুন করে বয়ে আনুক নতুন নতুন চমকের ঘটনা, তাই যেনো সবাই চাই এ নতুন বছরকে বরণ করে নেওয়ার মধ্যদিয়ে।