মেইন ম্যেনু

বিদেশিদের নিরাপত্তা জোরদার

চাঁপাইনবাবগঞ্জে অবস্থানকারী ২৪ বিদেশি নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং যেসব এলাকায় বিদেশি নাগরিক থাকেন তাদের জন্য হটলাইন চালু করা হয়েছে। এছাড়াও সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্টে নজরদারী বাড়িয়েছে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পুলিশ জানায়, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় ১শ’ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে ২৩ চীনা প্রকৌশলী ও একজন জাপানি নাগরিক জাইকার স্বেচ্ছাসেবী হিসেবে কর্মরত রয়েছেন। এসব বিদেশি নাগরিকরা যেসব এলাকায় অবস্থান করবেন তাদের নিরাপত্তা জোরদার এবং পুলিশ টহলের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিদেশি নাগরিকদের যত্রতত্র খেয়ালখুশী মত চলাফেরা না করার জন্য পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি বাইরে যেতে চাইলে সেক্ষেত্রে আইনপ্রয়োগকারী সংস্থার সহায়তা নেয়ার জন্য বলা হয়েছে।

প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন জানান, জাইকার স্বেচ্ছাসেবক হিসেবে একজন জাপানি নাগরিক কর্মরত রয়েছেন। তার নিরাপত্তার ব্যাপারে প্রশাসন সার্বক্ষণিক নজরদারিতে রেখেছে।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) বশির আহম্মদ জানান, ২৪ জন বিদেশি নাগরিকের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ পুলিশ টহল বৃদ্ধি করা হয়েছে। স্ব স্ব প্রতিষ্ঠানে তাদের নিরাপত্তা বেষ্টনীর নির্দেশনা দেয়া হয়েছে।

বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক আরিফুর রহমান জানান, ২৩ চীনা প্রকৌশলীর তালিকা দিয়ে প্রয়োজনীয় নিরাপত্তা চেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‌্যাব-৫ এর কাছে চিঠি দেয়া হয়েছে। ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নাজমুল আলম জানান, কেউ যাতে অবৈধভাবে সীমান্ত দিয়ে পারাপার হতে না পারে সেজন্য জেলার ১৯টি সীমান্ত এলাকায় (বিওপি ফাঁড়ি) কড়া নজরদারি ও বিজিবির সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট অফিসার সানোয়ার হোসেন জানান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সদা সতর্ক অবস্থানে রয়েছেন। যাতে কেউ অপরাধ করে পার পেয়ে যেতে না পারে সেদিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখা হয়েছে। প্রতিদিনই চেকপোস্ট দিয়ে শতাধিক পাসপোর্টধারী যাত্রী ভারতে যাতায়াত করে থাকেন।



(পরের সংবাদ) »