মেইন ম্যেনু

বিদ্যালয়ের পরিচালনা কমিটির রোষানলে পড়ে প্রধান শিক্ষক বহিস্কার

ঘাটাইল উপজেলার সিংগুরিয়া লোকের পাড়া স্যার আঃ হালিম গঞ্জনবী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের রোষানলে পড়ে সাময়িক বহিস্কার হলেন প্রধান শিক্ষক আ.ন.ম শাহজাহান কবীর।

গত পরিচালনা কমিটির সাথে বর্তমান পরিচালনা কমিটির বিরোধের জেড় ধরে তারা সকাল অনিয়মের ঝাপি প্রধান শিক্ষকের কাঁধে দিয়ে তাকে চাকুরীচ্যুত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান পরিচালনা কমিটি।

সরোজমিন পরিদর্শনে গিয়ে কথা হয় স্থানীয় মঞ্জু, মজিবর, শহিদ, আঃ লতিফ, ঈশারত আলী, কালাম, চাঁনমিয়া, আঃ রাজ্জাক, লকিবুল, জয়নাল, আঃ কাদের ও আঃ আজিজেরু সাথে। তারা বলেন, প্রধান শিক্ষক নিজে একজন সৎ, নিষ্ঠাবান ও মিতব্যয়ী ভদ্রলোক। বর্তমান পরিচালনা কমিটির বিভিন্ন কর্মকান্ডের সাথে প্রধান শিক্ষকের মতবিরোধ হওয়ায় তারা কৌশলে তার বিরুদ্ধে অনিয়মের ধুলি তুলে তাকে চাকুরীচ্যুত করার চেষ্টা করছেন।

স্কুলের শিক্ষার্থীদের সাথে কথা বললেও তারা একই মত প্রকাশ করেন। এ বিষয়ে প্রধান শিক্ষক আ.ন.ম শাহজাহান কবীর জানান, পরিচালনা কমিটি সহকারী প্রধান শিক্ষক আলী আকবর মিঞাকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দিতে আমাকে কৌশলে সাময়িকভাবে বরখাস্ত করেছেন। এলেঙ্গা বিরতি রেস্টুরেন্টে বসে পরিচালনা কমিটি ষড়যন্ত্রমূলকভাবে নিয়ম বহির্ভূত বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এ ব্যপারে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ ইমদাদুল হকের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ বহিস্কার করা হয়েছে। এসব বিষয়ে প্রমান সাপেক্ষে ত্যথাদি চাইলে তিনি ও সহকারী প্রধান শিক্ষক আলী আকবর মিঞা তথ্য দিতে অস্বীকৃতি জানায়।