মেইন ম্যেনু

বিদ্যুতে মরা মাছ ধরে একই পরিবারের ৪ প্রাণহানি

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পটুয়াখালীর বাউফলে একই পরিবারের চার জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পল্লী বিদ্যুতের কালিশুরী এরিয়া কার্যালয়ের ইনচার্জ সিদ্দিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি।

শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার কালিশুরী ইউনিয়নের ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ধলাপাড়া গ্রামের আব্দুল হাই (৫০), তার মেয়ে দিনা (২৫), ছোট মেয়ে মহুয়া মৌ (২১) এবং তার ভগ্নিপতি মো. ইব্রাহিম (৪৫)।

স্থানীয় বাসিন্দা মাইনুল মল্লিক জানান, দুপুরে ধলাপাড়া গ্রামের ফরিদ খানের বাড়ির দক্ষিণ পাশের পুকুরে মাছ মরে ভেসে ওঠে। এ সময় মরা মাছ ধরতে পুকুরে নামলে বাড়ির আব্দুল হাই ও তার মেয়ে দিনা, ছোট মেয়ে মহুয়া এবং ভগ্নিপতি মো. ইব্রাহিম বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যান।

তবে ঘটনার কিছুক্ষণ আগে ঝড়োবাতাস হয়। এ সময় বাড়ির পুকুরের ওপরে থাকা বিদুৎতের তার ছিড়ে পুকুরে পড়লে মাছ মরে ভেসে উঠতে থাকে। বিষয়টি কেউ বুঝতে না পারায় এ দুর্ঘটনা ঘটে বলেও জানান তিনি।

এদিকে, ঘটনার পরপরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনের ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, বিদ্যুতের তার কেন এবং কখন ছিড়ে পড়েছে এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। এ বিষয়ে কারও অবহেলা থাকলে ব্যবস্থা নেয়া হবে। লাশ ময়নাতদন্ত শেষে দাফন করা হবে।