মেইন ম্যেনু

বিদ্যুৎবিহীন জবি, শিক্ষক-শিক্ষার্থীদের দূর্ভোগ চরমে

বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)। গতকাল সোমবার দুপুর থেকে আসা-যাওয়া করলেও রাত থেকে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়টি। বিদ্যুৎ না থাকায় স্বাভাবিক কার্যক্রমে ভাটা পড়েছে। প্রচন্ড গরম আর বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষর্থীরা।

জানা গেছে, গতকাল (সোমবার) দুপুর থেকে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিতে থাকে। রাতে বিশ্ববিদ্যালয়টি বিদ্যুৎবিছিন্ন হয়ে পড়ে। এতে বিশ্ববিদ্যালয়ে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। পানির অভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনগুলো খাবার সরবরাহ করতে পারছে না। প্রচন্ড গরমে অধিকাংশ বিভাগে ক্লাস নিতে পারছেন না শিক্ষকরা।

নাম প্রকাশ না করে কয়েকজন শিক্ষক বলেন, তীব্র গরমে শিক্ষার্থীরা ক্লাসে বসতে না পারায় আমরা ক্লাস নিতে পারছি না। পাশাপাশি পানির সরবরাহ বন্ধ থাকায় অন্যান্য কাজও করা যাচ্ছে না। এ অবস্থায় আমরা কতক্ষণ বিভাগে অবস্থান করতে পারব জানি না।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিদ্যুৎসংযোগে মেরামতের কাজ চলছে। অতিদ্রুত এ সমস্যার সমাধান হয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সাব স্টেশনের কারিগরিক ত্রুটির কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে আসবে।