মেইন ম্যেনু

বিধবা সম্পর্কে যা বললেন ‘মম’

একজন অভিনেত্রী হিসেবে বহুমাত্রিক নানা চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। সে ধারাবাহিকতায় এবার তিনি অভিনয় করেছেন এক অন্যরকম চরিত্রে।

নাম ‘নয়না’। এটি একজন বিধবার চরিত্র। মম এবারই প্রথম এ ধরনের চরিত্রে অভিনয় করলেন। সাইফ আর নয়নার একে অন্যকে ভালো লাগতো। কিন্তু কেউ কাউকে কখনোই বলতে পারেনি সে ভালো লাগার কথা।

না বলতে বলতেই নয়নার বিয়ে হয়ে যায় অন্যত্র। আলাদা হয়ে যায় নয়না আর সাইফ। কিন্তু বিয়ের দুবছর পর নয়নার স্বামী মারা যায়। সাইফ আবার ফিরে আসতে চায় নয়নার জীবনে। কিন্তু সত্যিই কী সে ফিরতে পারে নয়নার জীবনের বাঁক বদলে দিতে? এমনই এক প্রশ্ন ঘিরে মিজানুর রহমান নির্মাণ করেছেন আসছে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘প্রেম তুমি’।
নির্মাণ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিয়ের পর বিধবা নয়নার চরিত্রে মম অসাধারণ অভিনয় করেছেন।
নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মম বলেন, নয়না চরিত্রটির গভীরতা অনেক। আমার পূর্বপ্রস্তুতি ছিল অন্য কাজগুলোর চেয়ে একটু বেশি। বিধবা চরিত্রে বলা যায় এবারই প্রথম কাজ করেছি। বহুদিন পর একটি চমৎকার গল্পে অসাধারণ একটি চরিত্রে কাজ করেছি। কাজটি করে আমি নিজে দারুণ তৃপ্ত। আশা করি দর্শকেরও ভালো লাগবে। মম জানান, আসছে ভালোবাসা দিবসে নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।
এতে তার সহশিল্পী হিসেবে আছেন অপূর্ব ও হিল্লোল। এদিকে বেশ বিরতির পর জাকিয়া বারী মম নতুন একটি ধারাবাহিক নাটকে কাজ শুরু করেছেন। নাম ‘দ্বিতীয় কুসুম’। এটি নির্মাণ করছেন সকাল আহমেদ এবং প্রযোজনা করছেন মাহফুজ আহমেদ। উল্লেখ্য, মম নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করছেন। তার অভিনীত চলচ্চিত্রগুলো হচ্ছে তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’, রকিবুল আলম রকিবের ‘প্রেম করবো তোমার সাথে’ এবং শিহাব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’। প্রথম চলচ্চিত্রেই মম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। মা,জ,অ