মেইন ম্যেনু

বিনামূল্যের পাঠ্যবই বিতরণে টাকা গ্রহণ!

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিনামূল্যের পাঠ্যবই বিতরণে টাকা গ্রহণের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, শুক্রবার বই উৎসবের দিন উপজেলার কিশমত হলদিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে ১শ’ টাকা করে গ্রহণের বিনিময়ে পাঠ্যবই বিতরণ করেছেন স্কুল কর্তৃপক্ষ। এ সময় আপত্তি জানালে শিক্ষার্থীদেরকে বই না দেয়ার হুমকি দেন প্রধান শিক্ষক।

অভিভাবক ও এলাকাবাসী এর প্রতিবাদ জানালে ঘটনা ধামাচাপা দেয়ার জন্য স্থানীয় পর্যায়ে কয়েকজন রাজনীতিক, জনপ্রতিনিধিকে মোবাইল ফোনে ডেকে নিয়ে আনুষ্ঠনিকভাবে পাঠ্যবই বিতরণ করেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম ওরফে আবেদ আলী বলেন, ‘বিষয়টি আপনি যেমন শুনেছেন- আমি তেমনি শুনেছি। তবে স্কুলের ম্যানেজিং কমিটির সকল সদস্য ও শিক্ষকরা মিলে সিদ্ধান্তক্রমে কেরিং (পরিবহন খরচ) বাবদ পাঠ্যবইয়ের সেট প্রতি ১শ টাকা করে নেয়ার কথা ছিল’। উল্লেখ্য, বিদ্যালয়ে ৬ষ্ঠ- ৯ম শ্রেণি পর্যন্ত ২ শতাধিক শিক্ষার্থী অধ্যায়ন করছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন ম-ল বলেন- বিষয়টি আমি জানতে পেয়েছি। যদি শিক্ষার্থী বা অভিভাবকদের পক্ষ থেকে অভিযোগ আসে, তবে ব্যবস্থা নেয়া হবে।-ঢাকাটাইমস