মেইন ম্যেনু

বিনা কারণে আইসিইউতে রেখে টাকা আদায়, আটক ৫

বিনা কারণে রোগীদের আইসিইউতে ভর্তি রেখে টাকা আদায়সহ নানা অভিযোগে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) পাঁচজনকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে র‍্যাব ৬-এর একটি দলের বিশেষ অভিযানের পর ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ এই সাজা দেন। তাৎক্ষণিকভাবে টাকা পরিশোধ করতে না পারায় হাসপাতালের এমডি ডা. গাজী মিজানুর রহমানসহ পাঁচজনকে আটক করে নিয়ে গেছে র‍্যাব।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ জানান, মেয়াদ উত্তীর্ণ ওষুধ হাসপাতালের ফ্রিজে সংরক্ষণ, অনুমতি না থাকলেও ব্ল্যাড ব্যাংক স্থাপন, রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, বিনা কারণে রোগীদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে টাকা আদায় করার দায়ে গাজী মেডিকেল কলেজ হাসপাতালের এমডি ডা. গাজী মিজানুর রহমানসহ পাঁচজনকে ১০ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

দণ্ড পাওয়া অন্যরা হলেন হাসপাতালের চিকিৎসক এ বি এম মাহবুবুল হক, সুভাষ কুমার সাহা, হারুণ অর রশিদ ও জেমস তরুণ।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের অভ্যন্তরে ডেল্টা ফার্মেসি মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় প্রতিষ্ঠানের মালিক নাসির উদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

র‍্যাব ৬-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম জানান, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভর্তির আগে বলা হয় তিন হাজার টাকা খরচ হবে। ভর্তির পর ভর্তি ফি তিন হাজার, সার্ভিস চার্জ তিন হাজার, আবার ডাক্তার ফি তিন হাজারসহ মোট নয় হাজার টাকা নেওয়া হয়। এ ছাড়া বিনা প্রয়োজনে আইসিইউতে রেখে রোগীদের কাছ থেকে অর্থ নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। বিভিন্ন পরীক্ষার রিপোর্টে চিকিৎসকদের আগাম স্বাক্ষর নেওয়ার প্রমাণপত্র পাওয়া গেছে।



(পরের সংবাদ) »