মেইন ম্যেনু

বিপিএলের উদ্বোধন ২০ নভেম্বর

মঙ্গলবারই জানা গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন বলিউড হার্টথ্রব হৃত্মিক রোশন এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। নতুন খবর হলো বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের দিনক্ষণও ঠিক করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বিপিএল গভর্নিং কাউন্সিল। তাদের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২০ নভেম্বর বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন বলিউড সুপারস্টার হৃত্বিক রোশান, জ্যাকুলিন ফার্নান্দেজ এবং কন্ঠশিল্পী কৃষ্ণাকুমার কুন্নাথ (কেকে)। বাংলাদেশের শিল্পীদের মধ্যে থাকবেন সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা কিংবা মমতাজের মধ্যে যে কোনো একজন।

এর আগেও বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে আনা হয়েছিল জ্যাকুলিনসহ ভারতীয় শিল্পীদের। এটা নিয়ে তখন প্রবল সমালোচানাও হয়েছিল। এবারও কেন ভারতীয় শিল্পীদের আনা হচ্ছে? সে প্রশ্ন স্বাভাবিকভাবেই উঠল মঙ্গলবার অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে।

‘গ্ল্যামার’ বাড়াতেই ভারতীয় শিল্পীদের আনা হচ্ছে জানিয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান ইউনুস ইউনুস বলেন, ‘গ্ল্যামারের ব্যাপার আছে এখানে। অনুষ্ঠানের গ্ল্যামার বাড়াতেই ভারত থেকে শিল্পী আনা হচ্ছে। আমাদের এখানকার আরও কিছু থাকবে। এলআরবি থাকতে পারে, চিরকুট ব্যান্ড থাকতে পারে; কিন্তু গ্ল্যামারের জন্যই মূলতঃ ভারতীয় শিল্পী নিয়ে আসতে হচ্ছে।’

২০ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠান হলেও খেলা মাঠে গড়াবে তার দুদিন পর অর্থাৎ ২২ নভেম্বর। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচটি বেলা ২.৫০ মিনিটে শুরু হবে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে। বিপিএল তৃতীয় আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ ডিসেম্বর।

বুধবার বিসিবির কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বিসিবির গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ড. ইসমাইল হায়দার মল্লিক, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং বোর্ড পরিচালক ও বিপিএলর গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল।