মেইন ম্যেনু

বিপিএলে সেরা মুশফিক-সাকিব

এবারের বিপিএলে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলে চারটিতেই হেরেছে মুশফিকুর রহিমের দল সিলেট সুপার স্টার্স। গতকাল ঢাকা ডায়নামাইটসটের বিপক্ষে তারা হেরেছে ৩৪ রানে। দল হারলেও নতুন এক উচ্চতায় পৌঁছে গেছেন মুশফিকুর রহিম। বিপিএলের সব আসর মিলিয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রানের মালিক তিনি।

এর আগে বিপিএলে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন ব্র্যাড হজ। গত দুই আসরে তিনি খেলেছিলেন বরিশাল বার্নার্সের হয়ে। তার মোট রান সংখ্যা ৭৫৬। গতকালের ম্যাচের আগে ব্রাড হজের চেয়ে মুশফিকুর রহিম ৭ রান পিছিয়ে ছিলেন। এই ম্যাচে ২৩ রান করে আউট হন মুশফিক। ফলে এখন তার মোট রান সংখ্যা ৭৭২। অন্যদিকে, সবচেয়ে বেশি ডিসমিসালের দিক থেকেও সবার উপরে মুশফিক। তার মোট ডিসমিসালের সংখ্যা ৩০টি।

এবার মুশফিকুর রহিমের দল সিলেট সুপার স্টার্সের হয়ে খেলবেন ব্রাড হজ। এখনও তিনি মাঠে না নামলেও পরবর্তী পর্বে তাকে মাঠে দেখা যাবে। গতকাল ঢাকায় প্রথম পর্ব শেষ হয়েছে। আগামী ৩০ নভেম্বর থেকে চট্টগ্রামের শুরু হবে দ্বিতীয় পর্ব। সেখানে চারদিন খেলা হয়ে বিপিএল আবার ঢাকায় ফিরবে।

এবারের আসরে এখনও পর্যন্ত সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান তামিম ইকবাল। তার রান সংখ্যা ১৫৪। আর ১০টি উইকেট নিয়ে এবারের আসরে এখনও পর্যন্ত সেরা বোলার সাকিব আল হাসান। তিন আসর মিলিয়েও সবার উপরে সাকিব। এখনও পর্যন্ত তার মোট উইকেট সংখ্যা ৪০টি।