মেইন ম্যেনু

বিভেদ ভুলে ফের এক মঞ্চে এরশাদ-রওশন

দীর্ঘদিন পর এক মঞ্চে পাশাপাশি বসেছেন জাতীয়পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এবং তার স্ত্রীর ও সংসদে বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ।

রোববার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মে দিবস পালন উপলক্ষে জাতীয় শ্রমিক পার্টি আয়োজিত এক সমাবেশে তাদের একই মঞ্চে উপস্থিত হতে দেখা গেছে। সমাবেশে জাপার কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরও উপস্থিত আছেন।

চলতি বছরের ১৭ জানুয়ারি এরশাদ রংপুরে এক সংবাদ সম্মেলনে ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) কো-চেয়ারম্যান ঘোষণা করেন। এ নিয়ে এরশাদ-রওশন দ্বন্দ্ব চরম আকার ধারণ করে। এতো দিন তারা পাল্টাপাল্টি কর্মসূচিও পালন করে আসেন। উদ্বুদ্ধ পরিস্থিতির তিন মাসের মাথায় স্ত্রী রওশন এরশাকে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ঘোষণা করে দ্বন্দ্বের পরিসমাপ্তি টানেন হুসেইন মুহম্মদ এরশাদ।

এদিকে, আজকের সমাবেশে রওশন এরশাদ তার বক্তব্যে বলেন, ‘জাতীয় পার্টির সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন হুসেইন মুহম্মদ এরশাদ। আজ তিনি এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন।’

এসময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘যদি আপনাদের সমর্থন থাকে তাহলে সিনিয়র কো-চেয়ারম্যানের যে দায়িত্ব দেয়া হয়েছে তা নিতে রাজি আছি।’ এসময় নেতাকর্মীরা তাদের সমর্থন জ্ঞাপন করেন।

সমাবেশে পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের রওশন এরশাদকে সিনিয়র কো-চেয়ারম্যান করায় নিজের এবং দলের পক্ষে থেকে রওশন এরশাদকে অভিনন্দন জানান।

সমাবেশে আরো বক্তব্য দেন- পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য সৈয়দ আবুল হোসনে বাবলা, কাজী ফিরোজ রশিদ, ফজলে ইমাম, শওকত হোসেন, হাসনা মিলি।