মেইন ম্যেনু

বিমান বিধ্বস্ত নাকি পাইলটের আত্মহত্যা?

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে বিমান বিধ্বস্ত হয়ে দোয়াগ দেমারেস্ট (৪২) নামে এক পাইলটের মৃত্যু হয়েছে। তবে অন্যান্য দুর্ঘটনার মত এটি অনিচ্ছাকৃত ছিল না। বরং পাইলট ইচ্ছা করেই বিমানটি বিধ্বস্ত করেছেন। তার পরিবার জানিয়েছে, একটি বহুতলা ভবনে নিজের ছোট বিমানটি বিধ্বস্ত করে আত্মহত্যা করেছেন তিনি।

ওই পাইলটের পরিবারের মুখপাত্র জেহনা লিনদেমুথ জানিয়েছেন, ভবনে বিমানটি বিধ্বস্ত করে আত্মহত্যা করেছেন দোয়াগ। তিনি আরো জানিয়েছেন, ‘দোয়াগ কারো ক্ষতি করতে চেয়েছে এটা ভাবার কোনো কারণ নেই। কারণ সে নিজেরই ক্ষতি করেছে।’

ওই পাইলট সিভিল এয়ার পেট্রোলের একটি ছোট বিমান নিয়ে আকাশে উড্ডয়ন করেছিলেন। বিমানটি উড্ডয়নের কিছু পরেই তিনি আলাস্কার বড় শহর এ্যাংকোরেজে দু’টি কর্মহীন বাণিজ্যিক ভবনে নিজের বিমানটি বিধ্বস্ত করেন। পরে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। তবে ওই ঘটনায় অন্য কেউ আহত হয়নি। কেননা দিনের শুরুতে সব কাজ কর্ম শুরু হওয়ার আগেই দোয়াগ ভবনে বিমানটি বিধ্বস্ত করেছিলেন। আর সেসময় ওই ভবনে কেউই ছিল না।

দোয়াগ পাঁচ বছর আগে সিভিল এয়ার পেট্রোলে যোগ দিয়েছিলেন। ওই দুর্ঘটনার সব কিছু তদন্ত করে এফবিআই এক বিবৃতিতে জানিয়েছে, ওই দুর্ঘটনা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নয়।